Advertisement
০৩ মে ২০২৪
Pakistan Cricket Board

ভারতের পথে হাঁটতে শুরু করেছে পাকিস্তান, বিদেশের লিগে খেলতে বাধা দিতে পারে বোর্ড

বিশ্বকাপের আগে একাধিক ক্রিকেটারের চোট সমস্যায় ফেলেছে পাকিস্তানকে। এশিয়া কাপ খেলতে গিয়ে চোট পান রউফ এবং নাসিম। আগে থেকেই চোট ছিল হাসান আলির।

PCB.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০০:০৪
Share: Save:

পাকিস্তান দলে একের পর এক ক্রিকেটারের চোট। বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন নাসিম শাহ। চোট রয়েছে হ্যারিস রউফ, হাসান আলির মতো ক্রিকেটারের। এমন অবস্থায় পাকিস্তান ক্রিকেট বোর্ড কড়া নিয়ম আনতে পারে। ক্রিকেটারদের বিদেশের টি-টোয়েন্টি লিগে খেলতে বাধা দিতে পারে বোর্ড। সেক্ষেত্রে ক্রিকেটারেরা আরও বেশি টাকা চাইতে পারে বোর্ডের থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড কোনও ক্রিকেটারকেই বিদেশি লিগে খেলতে অনুমতি দেয় না। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলে তবেই বিদেশি লিগে খেলতে যেতে পারেন তাঁরা।

পাক বোর্ডের প্রধান জাকা আশরাফ সে দেশের সংবাদমাধ্যমকে বলেন, “যে সব ক্রিকেটার ‘এ প্লাস’ এবং ‘এ’ ভাগে রয়েছে তাদের পাকিস্তান সুপার লিগ বাদ দিয়ে যে কোনও একটা লিগে খেলার অনুমতি দেওয়া হবে। বোর্ড ঠিক করবে কোন ক্রিকেটারকে ছাড়পত্র দেওয়া হবে। পাকিস্তানের ক্রিকেটের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হবে। প্রয়োজনে সেই সব ক্রিকেটারকে আর্থিক ক্ষতিপূরণও দেওয়া হবে।”

বিশ্বকাপের আগে একাধিক ক্রিকেটারের চোট সমস্যায় ফেলেছে পাকিস্তানকে। এশিয়া কাপ খেলতে গিয়ে চোট পান রউফ এবং নাসিম। আগে থেকেই চোট ছিল হাসান আলির। লঙ্কা প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। যে ভাবে পাকিস্তান ক্রিকেট বোর্ড সব দেশের লিগে খেলার জন্য ক্রিকেটারদের ছেড়েছিল, তা দেখে অবাক হয়ে গিয়েছিলেন অনেকে। প্রাক্তন ক্রিকেটারেরা এখন বোর্ডকে দুষছেন ছাড়পত্র দেওয়ার জন্য।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গিয়েছে যে, জুনের শেষ থেকে যে বার্ষিক চুক্তি করতে চাইছে বোর্ড, সেখানে ক্রিকেটারদের বিদেশি লিগে না ছাড়ার কথা লেখা আছে। সেই কারণেই অনেক ক্রিকেটার চুক্তি করতে রাজি হননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Pakistan t20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE