Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

বাবর, শাহিনদের ‘ডানা’ ছাঁটতে তৈরি পাকিস্তান ক্রিকেট বোর্ড, নেওয়া হচ্ছে নতুন সিদ্ধান্ত

দলের ক্রিকেটারদের নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ নিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের সেই নিয়ম মেনে চলতে হবে।

cricket

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৩
Share: Save:

অনুরাগীদের সঙ্গে কথা বলছেন বাবর আজ়ম, শাহিন শাহ আফ্রিদিরা। এই বিষয়টি ভাল ভাবে দেখছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। বাবর, শাহিনদের ‘ডানা’ ছাঁটার ব্যবস্থা করছে তারা। দলের ক্রিকেটারদের নিয়ন্ত্রণে রাখতে পদক্ষেপ নিতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের সেই নিয়ম মেনে চলতে হবে।

সম্প্রতি নিজেদের এক্স হ্যান্ডলে অনুরাগীদের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্ব করেন বাবর ও শাহিন। বাবরের প্রশ্নোত্তর পর্বে যোগ দিয়েছিলেন প্রায় ২০,০০০ অনুরাগী। শাহিনের প্রশ্নোত্তর পর্বে ছিলেন প্রায় ৪,০০০ অনুরাগী। সেখানে অনেক প্রশ্নের জবাব দেন তাঁরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, বাবর, শাহিনের এজেন্টরা এই প্রশ্নোত্তর পর্বের আয়োজন করেছিলেন। এই পদক্ষেপ বোর্ড ভাল ভাবে নেয়নি। তিনি বলেন, ‘‘কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ক্রিকেটারদের কিছু নিয়ম মেনে চলতে হয়। অনেকেই সেটা ভুলে যাচ্ছে। তাই পাকিস্তান ক্রিকেট বোর্ড আরও কিছু নিয়ম আনতে চলেছে।”

ক্রিকেটারেরা যাতে অহেতুক বিতর্কে না জড়ান তার জন্যই এই পদক্ষেপের ভাবনা বলে জানিয়েছেন সেই আধিকারিক। তিনি বলেন, “এ ভাবে সমাজমাধ্যমে কথা বললে অনেক সময় বিতর্ক বাড়ে। ক্রিকেটারেরা বুঝতে পারে না ওদের কোন কথায় বিতর্ক হবে। সেই কারণে ক্রিকেটারদের সংযত থাকতে হবে। ওরা না বুঝলে বোর্ডকেই কড়া পদক্ষেপ নিতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Babar Azam Shaheen Afridi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE