Advertisement
০৫ মে ২০২৪
Asia Cup 2023

জুয়ার ঠেকে বাবরের পাক দলের কর্তা, এশিয়া কাপের মাঝেই নিয়ম ভেঙে এখন থেকে নজরবন্দি দুই

কলম্বোর একটি ক্যাসিনোতে গিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট দলের দুই আধিকারিক। যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার নিয়মবিরুদ্ধ।

PCB

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৭:২০
Share: Save:

পাকিস্তান ক্রিকেট দলের দুই আধিকারিক এখন থেকে আইসিসির নজরে। এশিয়া কাপের মাঝে কলম্বোর একটি ক্যাসিনোতে গিয়েছিলেন তাঁরা। যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার নিয়মবিরুদ্ধ। সেই কারণে দলের মিডিয়া ম্যানেজার উমর ফারুক কালসন এবং জেনারেল ম্যানেজার আদনান আলিকে নজরে রাখা হবে। তাঁদের কাজের ব্যাখ্যাও চাওয়া হবে।

পাকিস্তানের দুই আধিকারিকের দায়িত্বজ্ঞান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। একটি আন্তর্জাতিক প্রতিযোগিতার মাঝে তাঁদের কাণ্ড দেখে অবাক সকলে। যদিও কালসন এবং আদনান জানিয়েছেন যে, ক্যাসিনোতে শুধু মাত্র রাতের খাবার খেতে গিয়েছিলেন তাঁরা। তাঁদের সেই দাবি মেনে নিতে পারছেন না প্রাক্তন খেলোয়াড়দের একাংশ। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রশ্নের মুখে পড়তে হতে পারে এই দুই আধিকারিককে। প্রাক্তন ক্রিকেটার মহসিন খান এই ঘটনায় অবাক। পাক বোর্ডের আধিকারিকদের এমন ব্যবহারে তিনি হতাশও হয়েছেন।

তবে পাক আধিকারিকদের ক্যাসিনোতে যাওয়ার ঘটনা নতুন নয়। ২০১৫ সালে বিশ্বকাপের সময় পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক এবং নির্বাচকের দায়িত্ব পালন করা মইন খানকেও পাওয়া গিয়েছিল জুয়ার ঠেকে। তাঁর স্ত্রীও ছিলেন সঙ্গে। দু’জনকেই দেশে ফিরিয়ে দেওয়া হয়। মইনও বলেছিলেন তিনি ক্যাসিনোতে রাতের খাবার খেতে গিয়েছিলেন। যদিও তাঁর উত্তরে সন্তুষ্ট হয়নি বোর্ড।

এ বারের এশিয়া কাপ আয়োজন করছে পাকিস্তান এবং শ্রীলঙ্কা। চারটি ম্যাচ হওয়ার কথা ছিল পাকিস্তানে। সেই সব ম্যাচ হয়ে গিয়েছে। বাকি সব ম্যাচ কলম্বোতে। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে তা শেষ করা যায়নি। সোমবার আবার হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Pakistan Cricket Board PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE