Advertisement
০৫ মে ২০২৪
Pakistan Cricket Team

পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্টেও জল ঢালল বৃষ্টি, সাজঘরে বন্দি বাবরেরা মাতলেন অন্য খেলায়

বৃষ্টি যেন পিছু ছাড়ছে না টেস্ট ক্রিকেটের। পাকিস্তান-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টে মঙ্গলবার খেলা হল মাত্র ১০ ওভার। সময় কাটাতে অন্য খেলায় মাতলেন পাক ক্রিকেটারেরা।

picture of Mohammed Rizwan and Babar Azam

(বাঁদিকে) মহম্মদ রিজ়ওয়ান এবং বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৩ ১৯:০৩
Share: Save:

যেখানেই টেস্ট ক্রিকেট, সেখানেই বৃষ্টি। অ্যাশেজ সিরিজ় হোক বা ভারত-ওয়েস্ট ইন্ডিজ়ের লড়াই— বৃষ্টি পিছু ছাড়ছে না। পাকিস্তান-শ্রীলঙ্কা টেস্টের দ্বিতীয় দিনের খেলাও ভাসল বৃষ্টিতে। সারা দিন সাজঘরবন্দি ক্রিকেটারেরা খুঁজে নিলেন সময় কাটানোর নানা ছুতো।

সোমবার থেকে কলম্বোয় শুরু হয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্ট। প্রথম দিনের শেষে পাকিস্তানের প্রথম ইনিংসের রান ছিল ২ উইকেটে ১৪৫। দ্বিতীয় দিনের শেষে ২ উইকেটে ১৭৮। বৃষ্টির জন্য সারা দিনে মাত্র ১০ ওভার খেলা সম্ভব হল মঙ্গলবার। প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটার আবদুল্লা শফিক এবং বাবর আজ়ম-ই খেলছেন। তাঁরা ২২ গজে রয়েছেন যথাক্রমে ৮৭ এবং ২৮ রান করে। প্রথম দিনেই শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয়েছিল ১৬৬ রানে। দু’দেশের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা এটুকুই। বাকি সময়টা সাজঘরে কাটালেন দু’দলের ক্রিকেটারেরা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড বাবরদের সারা দিনের কর্মকাণ্ডের নানা অংশ ভাগ করে নিয়েছে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে। কখনও শাহিন আফ্রিদিকে দেখা গেল সাজঘরে ব্যাট নিয়ে শ্যাডো করতে। বাবর, মহম্মদ রিজ়ওয়ান দেখে নিলেন ব্যাটগুলি ঠিকঠাক আছে কিনা। কিন্তু এ সব করে কি আর সারা দিন সাজঘরে সময় কাটে? নিজের এবং সতীর্থদের একঘেয়েমি কাটাতে হাসান আলি বৃষ্টির মধ্যেই এক দৌড়ে নেমে গেলেন মাঠে। মাঠ ঢেকে রাখা প্লাস্টিকের চাদরের উপর বাচ্চাদের মতো উচ্ছ্বাসে ঝাঁপিয়ে পড়লেন। কখনও আবার লুকিয়ে পড়লেন প্লাস্টিকের চাদরের নীচে। সাজঘরের বারান্দা থেকে তা উপভোগ করলেন পাকিস্তানের অন্য ক্রিকেটারেরা। ক্রিকেটারদের এ সব মজায় অবশ্য মন ছিল না পাকিস্তান ক্রিকেট দলের তথ্য বিশ্লেষকের। তিনি এক মনে নিজের কাজ করে গেলেন ল্যাপটপ নিয়ে।

গলে প্রথম টেস্ট জিতেছিল পাকিস্তান। দু’টেস্টের সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছেন বাবরেরা। হাতে এখনও দ্বিতীয় টেস্টের তিন দিন রয়েছে। বাকি সময়ে ঠিক মতো খেলা হলে ফলাফল হতে পারে এই ম্যাচের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE