Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপে আরও বিপদে পাকিস্তান, অসুস্থ একাধিক ক্রিকেটার, অনুশীলনই হল না বাবরদের

সূচি অনুযায়ী মঙ্গলবার অনুশীলন করার কথা ছিল বাবরদের। কিন্তু পরিস্থিতির পরিপ্রেক্ষিতে তা বাতিল করতে হয়। দলে অসুস্থতার খবর জানিয়েছেন পাক বোর্ডের এক কর্তা।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৩ ২০:০৫
Share: Save:

বিশ্বকাপে ভারতের কাছে হেরে চাপে বাবর আজ়মের দল। পাকিস্তানের পরের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। শুক্রবার প্যাট কামিন্সদের মুখোমুখি হবেন বাবরেরা। অথচ মঙ্গলবার অনুশীলনই করলেন না তাঁরা। দলের বেশ কয়েক জন ক্রিকেটার অসুস্থ। যা আরও চাপে ফেলে দিয়েছে বাবরদের।

বেঙ্গালুরু পৌঁছে কার্যত হাসপাতালে পরিণত হয়েছে পাকিস্তান শিবির। কমপক্ষে সাত জন ক্রিকেটারের জ্বর হয়েছে বলে সূত্রের খবর। কয়েক জনের জ্বর কমলেও তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। বেঙ্গালুরু পৌঁছনোর পর ওপেনিং ব্যাটার আবদুল্লা শফিক-সহ পাকিস্তানের কয়েক জন ক্রিকেটার ভাইরাল জ্বরে আক্রান্ত হয়েছেন।

রবিবার বেঙ্গালুরু পৌঁছেছেন বাবরেরা। হোটেলে পৌঁছে অধিনায়ক বাবরের জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। সোমবার হালকা অনুশীলন করেন বাবরেরা। সূচি অনুযায়ী, মঙ্গলবারও অনুশীলন করার কথা ছিল বাবরদের। কিন্তু পাকিস্তান দলের পক্ষ থেকে তা বাতিল করে দেওয়া হয়। ক্রিকেটারদের অসুস্থতার জন্যই এই সিদ্ধান্ত। পাকিস্তান ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার এহসান ইফতিকার বলেছেন, ‘‘আমাদের কয়েক জন ক্রিকেটারের জ্বর রয়েছে। কয়েক দিন ধরে ভুগছে ওরা। অধিকাংশই অবশ্য সুস্থ হয়ে গিয়েছে। যারা এখনও সুস্থ হয়নি, তাদের দেখভাল করছে দলের মেডিক্যাল টিম।’’

আবহাওয়া পরিবর্তনের জন্য গত কয়েক দিন ধরে বেঙ্গালুরুতে ভাইরাল জ্বরের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। শহরের বহু মানুষ অসুস্থ। সেই ভাইরাসের আক্রমণ থেকে নিজেদের সুরক্ষিত রাখতে পারেননি পাক ক্রিকেটারেরা। অধিনায়ক বাবর এবং জোরে বোলার শাহিন আফ্রিদি অবশ্য সুস্থ রয়েছেন। সুস্থ রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটার মহম্মদ রিজ়ওয়ানও। সোমবার তাঁদের হোটেলের রেস্তোরাঁয় এক সঙ্গে নৈশভোজ সারতেও দেখা গিয়েছে।

প্রথম দু’টি ম্যাচে হারের পর শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় আত্মবিশ্বাস বৃদ্ধি করবে কামিন্সদের। অন্য দিকে, ভারতের কাছে হারের পর থেকে সমালোচনায় বিদ্ধ বাবরেরা। তাই শুক্রবারের ম্যাচ দু’দলের কাছেই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তার আগে দলের একাধিক ক্রিকেটারের অসুস্থতা নিশ্চিত ভাবে বাবরদের চাপ বৃদ্ধি করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE