Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hasan Ali

Pakistan Cricket: টি২০ বিশ্বকাপে ক্যাচ ফস্কানো নিয়ে পাকিস্তানের হাসান আলি নতুন করে বিতর্কে

প্রশ্ন শেষ হওয়ার আগেই সাংবাদিককে মাঝপথে থামিয়ে দেন আলি। সেই নিয়ে কথাকাটাকাটি শুরু হয়।

বিপদে হাসান।

বিপদে হাসান। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ২০:০৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ম্যাথু ওয়েডের সহজ ক্যাচ ফস্কেছিলেন হাসান আলি। সেই ওয়েডই পাকিস্তানের বিরুদ্ধে দলকে জেতান। পাকিস্তানের ফাইনালে ওঠা হয়নি। ব্যাপক বিতর্ক হয় আলিকে নিয়ে। পাকিস্তান ক্রিকেটে সেই ঘটনার রেশ এখনও রয়েছে। পাকিস্তান সুপার লিগ সংক্রান্ত একটি সাংবাদিক সম্মেলনে এই নিয়ে পাকিস্তানী জোরে বোলারের সঙ্গে এক সাংবাদিকের জোর কথাকাটাকাটি হল।

ওই সাংবাদিক বিশ্বকাপ সংক্রান্ত কিছু প্রশ্ন করেন। কিন্তু প্রশ্ন শেষ হওয়ার আগেই তাঁকে মাঝপথে থামিয়ে দেন আলি। সেই নিয়ে কথাকাটাকাটি শুরু হয়। আলিকে সাংবাদিক বলেন, ‘‘আপনি এ ভাবে আমাকে থামাতে পারেন না। এটা কী ধরনের ব্যবহার।’’ আলি সঙ্গে সঙ্গে বলেন, ‘‘আগে টুইটারে ভাল লেখা পোস্ট করুন। তার পর আপনার প্রশ্নের উত্তর দেব। কাউকেই ব্যক্তিগত আক্রমণ করা উচিত নয়। পাকিস্তান ক্রিকেট বোর্ড তো আর আপনাদের প্রশ্ন করা থেকে আটকাতে পারবে না, কিন্তু আমাদের সেই অধিকার আছে।’’

এ ভাবে পাকিস্তান বোর্ডের নাম তোলায় সমস্যায় পড়তে পারেন আলি।

পাকিস্তান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৫ উইকেটে হেরে যায়। প্রথমে পাকিস্তান ৪ উইকেটে ১৭৬ রান করে। জবাবে এক ওভার বাকি থাকতে অস্ট্রেলিয়া ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়। ম্যাথু ওয়েড ১৭ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন। শাহিন আফ্রিদির ১৯তম ওভারের শেষ তিনটি ছয় মেরে অস্ট্রেলিয়াকে জিতিয়ে দেন ওয়েড। সেই ওভারেই তৃতীয় বলে ওয়েডের ক্যাচ ফেলে দেন আলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE