Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

কাকা পদত্যাগ করতেই কোপ ভাইপোর উপর, ইডেনে তিন জনকে বাদ দিয়ে নামলেন বাবরেরা

পাকিস্তান মঙ্গলবার খেলতে নামল বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচে তিন জন ক্রিকেটারকে বদল করলেন বাবরেরা। সেই দলে বাদ পড়লেন ভাইপো। সোমবারই পদত্যাগ করেছিলেন কাকা।

Pakistan

বিশ্বকাপে পাকিস্তান দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৩:৪০
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম একাদশ থেকে বাদ পড়লেন ইমাম উল হক। তিনি সম্পর্কে ইনজামাম উল হকের ভাইপো। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম ছিলেন নির্বাচক। তিনি সোমবার পদত্যাগ করেন। পরের দিনই প্রথম একাদশ থেকে বাদ পড়লেন ইমাম।

এখনও পর্যন্ত বিশ্বকাপে পাকিস্তান ছ'টি ম্যাচ খেলেছে। সব ম্যাচেই খেলেছিলেন ইমাম। কিন্তু পাক ওপেনার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৭০ রানের ইনিংস ছাড়া আর কিছুই তেমন করতে পারেননি। ৬ ম্যাচে তিনি করেছেন ১৬২ রান। গড় ২৭। অনেকের মতে ইনজামাম নির্বাচক বলেই দলে জায়গা হত ইমামের। কাকা সরতেই প্রথম একাদশে জায়গা হারালেন তিনি।

বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তান দলে নেই শাদাব খানও। আগের ম্যাচে তাঁর মাথায় লেগেছিল। সেই কারণে কনকাশন সাব হিসাবে দলে এসেছিলেন উসমা মির। বাংলাদেশের বিরুদ্ধেও তাঁকে দলে রাখা হয়েছে। বাদ দেওয়া হয়েছে মহম্মদ নওয়াজকেও। দলে এসেছেন আঘা সলমন।

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সোমবার আচমকাই পদত্যাগ করেছিলেন ইনজামাম উল হক। তার কয়েক ঘণ্টার মধ্যেই জানালেন, আবার পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক পদে ফিরতে পারেন তিনি। তবে তার জন্য নিজের কাছেই একটি শর্ত রেখেছেন ইনজি। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ইনজামাম জানিয়েছেন, ‘‘সংবাদমাধ্যমে আমার নামে যে স্বার্থের সংঘাতের অভিযোগ উঠেছে, তার যাতে নিরপেক্ষ তদন্ত হতে পারে, সেই কারণে আমি সরে যাচ্ছি। তদন্ত কমিটি যদি আমাকে নির্দোষ মনে করে, তা হলে আবার পাকিস্তান ক্রিকেটের মুখ্য নির্বাচকের পদে ফিরব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE