Advertisement
০৪ মে ২০২৪
Asia Cup 2023

মরণবাঁচন ম্যাচের আগে ধাক্কা খেল পাকিস্তান, এশিয়া কাপে খেলতে পারবেন না তরুণ পাক পেসার

ভারতের কাছে ২২৮ রানে হারের ম্যাচেই চোট পেয়েছিলেন পাকিস্তানের পেসার। তাঁকে আর এ বারের এশিয়া কাপে খেলতে দেখা যাবে না। তাঁর জায়গায় অন্য এক ক্রিকেটারকে দলে নেওয়া হল।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১২
Share: Save:

চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারবেন না নাসিম শাহ। তাঁর বদলে দলে নেওয়া হল জমন খানকে। কাঁধে চোট পেয়েছেন নাসিম। ভারতের ম্যাচে খেলার সময় ৪৯তম ওভারে চোট পেয়েছিলেন তিনি। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টিকে থাকার লড়াই পাকিস্তানের। তার আগে দলের অন্যতম সেরা বোলার চোট পেয়ে প্রতিযোগিতার বাইরে চলে গেলেন।

এশিয়া কাপে বৃহস্পতিবার মুখোমুখি পাকিস্তান এবং শ্রীলঙ্কা। এই ম্যাচে যে জিতবে, সেই দলই পৌঁছে যাবে ফাইনালে। ভারতের বিরুদ্ধে ২২৮ রানে হেরে যায় পাকিস্তান। রবি ও সোমবার মিলিয়ে সেই ম্যাচ হয়েছিল। ৪৯তম ওভারে বল করার সময় কাঁধে চোট পান নাসিম। পুরো ওভার বল করতে পারেননি। ব্যাট করতেও নামেননি। বিশ্বকাপের আগে তাঁকে নিয়ে ঝুঁকি নিতে রাজি নয় পাকিস্তান। সেই কারণেই এশিয়া কাপে তাঁকে আর না খেলিয়ে জমনকে দলে নিল তারা।

নাসিমকে এশিয়া কাপ থেকে বাদ দিলেও চোট পাওয়া আরেক পেসার হ্যারিস রউফকে দলে রেখেছে পাকিস্তান। রউফ ভারতের বিরুদ্ধে রবিবার পাঁচ ওভার বল করলেও পরের দিন আর খেলতে নামেননি। বল বা ব্যাট কোনওটাই করেননি। তাঁকে দলে রেখে দিয়েছে পাকিস্তান। যদিও তরুণ পেসার শাহনাওয়াজ দাহানিকে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়া হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে, রউফের ডান পায়ে ব্যথা রয়েছে। তবে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE