Advertisement
০৪ মে ২০২৪
Cristiano Ronaldo

রোনাল্ডো কী খাবেন, ঠিক করে দেন নাসার বিজ্ঞানী! অদ্ভুত দাবি করে হাসির খোরাক পাক ক্রিকেটার

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ডায়েট প্ল্যান নাকি তৈরি করে দেন নাসার এক বিজ্ঞানী। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের এহেন মন্তব্যে তৈরি হয়েছে বিতর্ক।

cricket

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৭:৩৭
Share: Save:

নিত্যনতুন বিতর্কিত মন্তব্য করাতে জুড়ি নেই পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের। কখনও হাসান রাজা, কখনও আব্দুল রজ্জাক— বিভিন্ন বিষয়ে বিতর্কিত মন্তব্য করেছেন তাঁরা। হাসির খোরাকও হয়েছেন। সেই তালিকায় নতুন সংযোজন রামিজ়‌ রাজা। তিনি দাবি করেছেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কী খাবেন, সেটা নাকি ঠিক করে দেন নাসার এক বিজ্ঞানী।

পাকিস্তানের এক টিভি চ্যানেলে এই মন্তব্য করেছেন রামিজ়। সম্ভবত ক্রিকেটারদের পুষ্টি সংক্রান্ত কোনও বিষয়ে কথা বলছিলেন। কিন্তু তাঁর বক্তব্যের একটি ছোট অংশই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে তিনি বলেছেন, “রোনাল্ডোর কথাই ধরুন। ওর যে ডায়েট প্ল্যান, সেটা তৈরি করে দেন নাসার এক বিজ্ঞানী।”

রামিজ়ের এই কথার ভিডিয়ো ছড়িয়ে পড়ামাত্রই ভাইরাল হয়েছে। অনেকেই এই কথায় প্রবল মজা পেয়েছেন। নাসার বিজ্ঞানী কী করে একজন ক্রীড়াবিদের ‘ডায়েট প্ল্যান’ তৈরি করে দিতে পারেন সেটা নিয়েই চর্চা চলছে। অনেকে আবার বলছেন, দেশের প্রাক্তন ক্রিকেটার এবং প্রাক্তন বোর্ড চেয়ারম্যানই যদি এ কথা বলেন, তা হলে ক্রিকেটারদের ডায়েটের রূপ কী, সেটা এর থেকেই বোঝা যাচ্ছে।

ক্রিকেটে বিরাট কোহলির মতোই ফুটবলে রোনাল্ডো ফিটনেসের আদর্শ উদাহরণ। নিজেকে ফিট রাখার জন্যে তিনি অসম্ভব পরিশ্রম করেন। খাবার-দাবারের ব্যাপারেও বিরাট সচেতন। হয়তো রোনাল্ডোকে দেখে পাকিস্তানের ক্রিকেটারদের ফিটনেস শেখার পরামর্শ দিতে গিয়েছিলেন। তাতেই ভুল করে ফেলেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Ramiz Raja Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE