Advertisement
২৪ জুলাই ২০২৪
Shaheen Afridi

বিতর্ক থামছে না পাকিস্তান ক্রিকেটে! বিশ্বকাপে দায়িত্ব নিতেই চাইলেন না শাহিন, কেন?

বিশ্বকাপের আগে পাকিস্তান ক্রিকেটে বিতর্ক থামার নাম নেই। শাহিন শাহ আফ্রিদিকে বড় দায়িত্ব দেওয়া হয়েছিল। তা নিতেই চাননি আফ্রিদি।

cricket

শাহিন শাহ আফ্রিদি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২৪ ২০:১৬
Share: Save:

একের পর এক বিতর্ক পাকিস্তান ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও তা থামার নাম নিচ্ছে না। বিশ্বকাপে শাহিন শাহ আফ্রিদিকে বড় দায়িত্ব দেওয়া হয়েছিল। তা নিতেই চাননি আফ্রিদি।

একটি ক্রিকেট ওয়েবসাইটের রিপোর্ট অনুযায়ী, শাহিনকে সহ-অধিনায়কের দায়িত্ব দিতে চেয়েছিলেন নির্বাচকেরা। শুক্রবার বিশ্বকাপের দল ঘোষণার আগে শাহিনকে প্রস্তাব দেন তাঁরা। কিন্তু শাহিন তাতে রাজি হননি। সেই কারণে, বিশ্বকাপের দলে বাবর আজ়মের নামের পাশে অধিনায়ক লেখা থাকলেও কোনও সহ-অধিনায়ক নেই দলে।

শাহিনের এই সিদ্ধান্তের নেপথ্যে অভিমান রয়েছে বলে মনে করা হচ্ছে। তাঁকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়াকেই প্রধান কারণ হিসাবে দেখা হচ্ছে। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে পাকিস্তানের খারাপ ফলের পরে পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছিল বাবরকে। বদলে টি-টোয়েন্টির অধিনায়ক করা হয়েছিল শাহিনকে। তখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ছিলেন নাজ়ম শেট্টি।

শাহিন চার মাস অধিনায়ক ছিলেন। পাক ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান পদে মহসিন নকভি দায়িত্ব নেওয়ার পরেই সরিয়ে দেওয়া হয় শাহিনকে। আবার বাবরকে অধিনায়ক করা হয়। বোর্ডের এই সিদ্ধান্ত ভাল ভাবে নেননি শাহিন। সেই কারণে হয়তো সহ-অধিনায়কের প্রস্তাব খারিজ করেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE