Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

১১০ কেজির শরীর নিয়ে পাহাড়ে চড়লেন পাক ক্রিকেটার, উচ্ছ্বসিত বিস্মিত সতীর্থরাও

অ্যাবোটাবাদের সেনা প্রশিক্ষণ স্কুলে বাবরদের ফিটনেস ট্রেনিং করানো হয়েছে। পাহাড়েও চড়তে হয়েছে ক্রিকেটারদের। সতীর্থদের অবাক করে পাহাড়ে উঠেছেন ১১০ কেজি ওজনের এক ক্রিকেটারও।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ১৯:১৯
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাবর আজ়মদের ফিটনেস ট্রেনিং হয়েছে অ্যাবোটাবাদের সেনা প্রশিক্ষণ স্কুলে। জওয়ানদের মতো ট্রেনিং করতে হয়েছে পাকিস্তানের জাতীয় দলের ক্রিকেটারদের। একাধিক ক্রিকেটার এমন কঠোর পরিশ্রমে খুশি নন। সেনা আধিকারিকদের কড়া নজরের সুবাদে ফাঁকি দেওয়ার সুযোগও ছিল না। তার মধ্যেই মজার উপাদান খুঁজে নিয়েছেন পাক ক্রিকেটারেরা।

বাবরদের সঙ্গে সেনা স্কুলে ছিলেন আজ়ম খান। তিনি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মঈন খানের ছেলে। ক্রিকেটীয় দক্ষতার পাশাপাশি আজ়ম পরিচিত তাঁর ভারী শরীরের জন্যও। এক জায়গা থেকে এক জায়গায় পাথর বয়ে নিয়ে যাওয়া, নানা বাধা অতিক্রম করে দৌড়নো, উঁচু প্রাচীর টপকানোর মতো অনুশীলন করানো হয়েছএ পাক ক্রিকেটারদের। ফিটনেস ট্রেনিংয়ের একটি অংশ ছিল দ্রুত পাহাড়ে ওঠা। সবার শেষে পাহাড়ে উঠতে সক্ষম হন আজ়ম। তাঁকে দুই জওয়ানের সাহায্য নিতে হয়। তিনি পাহাড়ে ওঠার পর উচ্ছ্বাসে ফেটে পড়েন পাক ক্রিকেটারেরা। বিশেষ করে ইফতিকার আহমেদ এবং সাইম আয়ুবের উচ্ছ্বাস ছিল দেখার মতো। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

২৬ বছরের ক্রিকেটারের ওজন ১১০ কিলোগ্রাম। অনেকে মনে করেছিলেন ভারী শরীর নিয়ে হেঁটে পাহাড়ের মাথায় উঠতে পারবেন না আজ়ম। সতীর্থদের কিছুটা অবাক করে পাহাড়ের মাথায় পৌঁছে যান আজ়ম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Azam Khan PCB Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE