Advertisement
০৪ মে ২০২৪
Pakistan Cricket

এশিয়া কাপের আগে পাক ক্রিকেটে সমস্যা মিটছেই না, এখনও বোর্ডের প্রস্তাবে রাজি নন বাবরেরা

কয়েক দিন পরেই শুরু এশিয়া কাপ। কিন্তু এখনও সমস্যা মিটছে না পাকিস্তান ক্রিকেটে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চুক্তিতে সই করছেন না বাবর আজ়মেরা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২৩ ২০:৩৯
Share: Save:

সামনেই এশিয়া কাপ। কিন্তু এখনও সমস্যা মিটছে না পাকিস্তান ক্রিকেটে। দেশের ক্রিকেট বোর্ডের প্রস্তাবে এখনও রাজি হননি বাবর আজ়মেরা। সেই কারণে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে সই করছেন না তাঁরা।

পাকিস্তান ক্রিকেটে নতুন সমস্যা তৈরি হয়েছে পেসার শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে। সৌদি আরবের এমিরেটস ক্রিকেট লিগে খেলতে যাওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে এনওসি চেয়েছিলেন শাহিন। সেই কারণে ক্ষুব্ধ শাহিন বোর্ডের চুক্তিতে সই করেননি। একই সমস্যা হয়েছে দলের আরও কয়েক জন ক্রিকেটারের সঙ্গে। তাই তাঁরাও কেন্দ্রীয় চুক্তিতে সই করতে চাইছেন না।

এশিয়া কাপের আগে এখন শ্রীলঙ্কায় আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ় খেলছে পাকিস্তান। সেখানে ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করতে গিয়েছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরফ। তার পরেও সমস্যা মেটেনি। বোর্ডের এক আধিকারিক জানিয়েছেন, লাভের অংশ নিয়ে বোর্ডের প্রস্তাবে রাজি হচ্ছেন না পাক ক্রিকেটারেরা। তাঁরা আরও বেশি টাকা দাবি করেছেন। তাই নিয়েই সমস্যা।

পাকিস্তান ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের আর্থিক চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছে। কিন্তু বোর্ডে যে টাকা দিতে চাইছে তাতে রাজি হচ্ছেন না ক্রিকেটারেরা। তাঁদের দাবি, ক্রিকেটারেরা ভাল খেলছেন বলেই বোর্ড এত রোজগার করছে। তা হলে কেন তাঁরা বেশি টাকা পাবেন না? পাকিস্তান ক্রিকেট বোর্ড চাইছে এশিয়া কাপের আগেই সমস্যার সমাধান করে ফেলতে। কিন্তু কবে বরফ গলবে তা নিয়ে চিন্তায় রয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Pakistan Cricket Board Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE