Advertisement
২৬ মে ২০২৪
India vs Pakistan

রবিবারের ম্যাচে এগিয়ে রয়েছে পাকিস্তানই, ভারতের বিরুদ্ধে নামার আগে সাফ কথা বাবরের

রবিবার এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে ভারতের বিরুদ্ধে নামছে পাকিস্তান। তাঁর আগে পাকিস্তানের নেতা বাবর আজম সাফ জানিয়ে দিলেন, ভারতের বিরুদ্ধে তাঁরাই এগিয়ে থেকে নামবেন।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৩৭
Share: Save:

রবিবার এশিয়া কাপে সুপার ফোরের ম্যাচে ভারতের বিরুদ্ধে নামছে পাকিস্তান। গ্রুপের এই ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। ভারতের বিরুদ্ধে জিতলে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রাখবে পাকিস্তান। ম্যাচের আগেই অধিনায়ক বাবর আজম স্পষ্ট জানিয়ে দিলেন, ভারতের বিরুদ্ধে তাঁরা এগিয়ে থেকেই নামছেন। কেন এগিয়ে, সেই কারণও ব্যাখ্যা করেছেন।

দীর্ঘ দিন ধরেই শ্রীলঙ্কায় খেলছে পাকিস্তান। টেস্ট সিরিজ়‌ খেলেছে। লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) বাবর-সহ অনেকে খেলেছেন। সেই প্রসঙ্গ তুলে বাবর বলেছেন, “যে ভাবে পাকিস্তান এবং শ্রীলঙ্কায় একটানা ক্রিকেট খেলে চলেছি তাতে বলতেই পারেন ভারতের বিরুদ্ধে এগিয়ে থেকে নামব। আমরা গত দু’মাস ধরে শ্রীলঙ্কায় খেলছি। টেস্ট, আফগানিস্তান সিরিজ়‌, এলপিএল খেলেছি। তাই বাড়তি সুবিধা আমাদেরই।”

তবে ম্যাচ হবে কি না, তা পুরোটাই নির্ভর করছে বৃষ্টির উপরে। রবিবার ভাল রকম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাবর বলেছেন, “আমরা এমন কিছু নিয়ে ভাবছি না যা আমাদের নিয়ন্ত্রণে নেই। আজ (শনিবার) যে ভাবে সূর্যের আলো দেখলাম, তাতে মনে হয় না রবিবার খুব বেশি বৃষ্টি হবে। তাই আমরা যতটা সম্ভব অনুশীলন করার চেষ্টা করছি।”

ভারত প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের পেসারদের সামলানোর লক্ষ্যে। কিন্তু বাবর জানালেন, তাঁরা স্পিনারদেরও তৈরি রাখছেন যাতে মাঝের ওভারগুলিতে ভারতকে চাপে ফেলতে পারেন। বাবরের কথায়, “বল হাতে ভাল শুরু করাটাই লক্ষ্য। কিন্তু মাঝের ওভারের জন্যে আলাদা পরিকল্পনা থাকে। দু’জায়গাতেই যাতে ভারসাম্য রাখতে পারি, এমন একটা দলই খেলাব। মাঝের ওভারে আরও উইকেট নিতে হবে আমাদের, যেটা এখন হচ্ছে না। কিন্তু প্রথম বা শেষের দিকে অনেক সাফল্য পাচ্ছি আমরা। দলগত পারফরম্যান্স খুবই ভাল।”

ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে আবার উঠে আসে অত্যধিক যাতায়াতের প্রসঙ্গ। লাহোরে আগের ম্যাচ খেলে আবার শ্রীলঙ্কায় ফিরেছে পাকিস্তান। কিন্তু বাবর এ নিয়ে কোনও বিতর্কে যেতে চাইলেন না। বলেছেন, “আমরা সূচি আগে থেকেই জানতাম। কতটা যাতায়াত করতে হবে সেই হিসেবও সারা ছিল। তাই অসুবিধা হয়নি। সব ক্রিকেটারের প্রতি সমান খেয়াল রাখা হয়েছে। এখনও পর্যন্ত কোনও অসুবিধা হয়নি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan Babar Azam Asia Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE