Advertisement
০৭ মে ২০২৪
Pakistan Cricket

হাতে ৭ উইকেট, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে জয়ের জন্য পাকিস্তানের চাই আর ৮৩ রান

প্রথম টেস্টে পাকিস্তানের সামনে ১৩১ রানের লক্ষ্য রেখেছে শ্রীলঙ্কা। সেই রান করতে গিয়ে ইতিমধ্যেই ৪৮ রান করে ফেলেছে পাকিস্তান। যদিও ৩ উইকেট হারিয়েছে তারা।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ২০:১৯
Share: Save:

প্রথম টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয়ের জন্য পাকিস্তানের চাই আর ৮৩ রান। সাউদ শাকিলের দ্বিশতরানে ভর করে প্রথম ইনিংসে ৪৬১ রান তুলেছিল পাকিস্তান। শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে তোলে ২৭৯ রান। পাকিস্তানের সামনে ১৩১ রানের লক্ষ্য রেখেছে শ্রীলঙ্কা। সেই রান করতে গিয়ে ইতিমধ্যেই ৪৮ রান করে ফেলেছে পাকিস্তান। যদিও ৩ উইকেট হারিয়েছে তারা।

শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় ইনিংসে ৮২ রান করেন ধনঞ্জয় ডি সিলভা। প্রথম ইনিংসে বল হাতে পাঁচ উইকেট নেওয়া রমেশ মেন্ডিস করেন ৪২ রান। শ্রীলঙ্কার ওপেনার নিশান মাদুষ্কা করেন ৫২ রান। শ্রীলঙ্কা তোলে ২৭৯ রান। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট নেন আবরার আহমেদ এবং নোমান আলি। দু’টি করে উইকেট নেন শাহিন আফ্রিদি এবং আঘা সলমন।

ব্যাট করতে নেমে পাকিস্তানের ওপেনার আবদুল্লাহ শাফিক আট রান করেন। শান মাসুদ করেন সাত রান। কোনও রান না করেই আউট হয়ে যান নোমান আলি। রান আউট হন তিনি। দিনের শেষে ক্রিজে রয়েছেন ইমাম উল হক এবং বাবর আজ়ম। ইমাম ২৫ রানে অপরাজিত। বাবর করেছেন ৬ রান।

বৃহস্পতিবার টেস্টের শেষ দিন। পাকিস্তান ৮৩ রান করে দিতে পারলেই জয় তুলে নেবে। শ্রীলঙ্কার লক্ষ্য থাকবে বাকি সাত উইকেট তোলা। গত ইনিংসে দ্বিশতরান করা শাকিল এখনও ব্যাট করতে নামেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Sri Lanka Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE