Advertisement
১৯ এপ্রিল ২০২৪
T20 World Cup 2022

‘নিজের সেরাটা দিলে ওরা খেলতে পারবে না’, টি২০ বিশ্বকাপের আগে ভারতকে হুঁশিয়ারি পাক পেসারের

দুই পড়শি দেশের মধ্যে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয় না। এই বছর এশিয়া কাপে দু’বার মুখোমুখি হয় ভারত এবং পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের মাঠে নামবে দুই দল।

দুই পড়শি দেশের মধ্যে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয় না।

দুই পড়শি দেশের মধ্যে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয় না। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
লাহোর শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:২০
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে নামার জন্য মুখিয়ে রয়েছেন হ্যারিস রউফ। পাকিস্তানের পেসার হুমকি দিয়ে রাখলেন ভারতীয় ব্যাটারদের। তিনি মনে করিয়ে দিয়েছেন মেলবোর্ন তাঁর ঘরের মাঠ। ২৩ অক্টোবর সেই মাঠেই মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান।

দুই পড়শি দেশের মধ্যে রাজনৈতিক কারণে দ্বিপাক্ষিক সিরিজ় খেলা হয় না। এই বছর এশিয়া কাপে দু’বার মুখোমুখি হয় ভারত এবং পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ফের মাঠে নামবে দুই দল। মেলবোর্নে সেই ম্যাচের কথা মনে করিয়ে দিয়ে রউফ বলেন, “আমি যদি নিজের সেরাটা দিই তা হলে ওরা খেলতে পারবে না। বিশ্বকাপের ম্যাচ মেলবোর্নে হবে বলে আমি খুব খুশি। ওটা আমার ঘরের মাঠ। বিগ ব্যাশ লিগে মেলবোর্ন স্টার্সের হয়ে খেলি। ওই মাঠ সম্পর্কে আমার ধারণা আছে। ভারতের বিরুদ্ধে কী ভাবে খেলব তা নিয়ে আমি এখন থেকেই ভাবতে শুরু করে দিয়েছি।”

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে ৩-২ ব্যবধানে এগিয়ে পাকিস্তান। বাকি আরও দু’টি ম্যাচ। গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে হারায় পাকিস্তান। এশিয়া কাপেও সুপার ফোর পর্বে হেরে যায় ভারত। ২৮ বছরের পাক পেসার রউফ এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে উইকেট পাননি। সুপার ফোরে তিনি তুলে নেন রোহিত শর্মার উইকেট। এশিয়া কাপে ছ’টি ম্যাচে আট উইকেট নেন রউফ। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচে আট উইকেট নিয়ে সিরিজ়ের সর্বাধিক উইকেট শিকারি তিনি। রউফ বলেন, “ভারত-পাকিস্তান ম্যাচ সব সময়ই কঠিন। বিশ্বকাপে সেই চাপ আরও বেড়ে যায়। কিন্তু এশিয়া কাপে ভারতের বিরুদ্ধে খেলা ম্যাচগুলোতে চাপ লাগেনি। নিজেদের সেরাটা দিতে পেরেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE