Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

হারের হ্যাটট্রিকের পর অসুস্থ বোলার, পাকিস্তানের সময় ভাল যাচ্ছে না, শুক্রবারের ম্যাচে নেই এক পেসার

দলের অন্যতম অভিজ্ঞ পেসার অসুস্থ। তিনি খেলতে পারবেন না শুক্রবার। ফলে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে নতুন বল হাতে অন্য কাউকে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

Babar Azam

বাবর আজ়ম। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ২১:৩১
Share: Save:

চাপ বাড়ল পাকিস্তানের। একের পর এক ম্যাচ হেরে এমনিতেই চাপ ছিল। তার উপর দলের অন্যতম অভিজ্ঞ পেসার হাসান আলি অসুস্থ। তিনি খেলতে পারবেন না শুক্রবার। ফলে শাহিন শাহ আফ্রিদির সঙ্গে নতুন বল হাতে অন্য কাউকে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

হাসানকে প্রথমে বিশ্বকাপের দলে রাখাই হয়নি। কিন্তু এশিয়া কাপে নাসিম শাহ চোট পাওয়ায় ১৫ জনের দলে সুযোগ পান হাসান। প্রথম ম্যাচ থেকেই শাহিনের সঙ্গে নতুন বলে তাঁকে শুরু করতে দেখা যাচ্ছে। কিন্তু চেন্নাইয়ের মাঠে দেখা যাবে না ভারতের জামাইকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, তিনি অসুস্থ। বৃহস্পতিবার অনুশীলনও করতে পারেননি। বুধবার রাত থেকে তাঁর জ্বর। দলের চিকিৎসকেরা হাসানকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। হাসানের জায়গায় দেখা যেতে পারে মহম্মদ ওয়াসিম জুনিয়রকে।

পাকিস্তান ইতিমধ্যেই পাঁচটি ম্যাচের মধ্যে তিনটিতে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার মুখে। ভারত এবং অস্ট্রেলিয়ার পর আফগানিস্তানের বিরুদ্ধেও হারতে হয়েছে বাবর আজ়মদের। চেন্নাইয়ের ঘূর্ণি পিচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে তারা। পাকিস্তানের স্পিনারেরা এখনও পর্যন্ত সে ভাবে নজর কাড়তে পারেননি। বাবরদের কাছে এখন সব ম্যাচই মরণবাঁচন লড়াই। কোনও ম্যাচ হারলে চলবে না। এমন অবস্থায় হাসানকে না পাওয়া পাকিস্তানের চাপ আরও বৃদ্ধি করবে।

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত পাঁচটি ম্যাচ খেলে হাসান ৮টি উইকেট নিয়েছিলেন। পাক বোলারদের মধ্যে শাহিনের পরেই এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE