Advertisement
১৬ জুন ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপের আগে দলে ফিরে সতীর্থদের ম্যাচ গড়াপেটার ঘটনা ভুলে যেতে বললেন পাক পেসার

মহম্মদ আমিরকে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলে ফেরানো হয়েছে। হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রাখা হবে। সেই আমির সতীর্থদের ম্যাচ গড়াপেটার ঘটনা ভুলে যেতে বলেছেন।

Mohammed Amir

মহম্মদ আমির। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২৪ ১৭:২৩
Share: Save:

ম্যাচ গড়াপেটার অপরাধে ৫ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছিল মহম্মদ আমিরকে। পাকিস্তানের সেই পেসারকে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলে ফেরানো হয়েছে। হয়তো টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রাখা হবে। সেই আমির সতীর্থদের ম্যাচ গড়াপেটার ঘটনা ভুলে যেতে বলেছেন।

২০১০ সালে ম্যাচ গড়াপেটার ঘটনায় নাম জড়ায় আমিরের। পাঁচ বছরের জন্য নির্বাসিত ছিলেন তিনি। ২০১৫ সাল পর্যন্ত খেলতে পারেননি। ২০১৬ সালে ক্রিকেটে ফিরে আবার ২০২০ সালে অবসর নিয়ে নেন তিনি। আমির বলেন, “আমার দোষের শাস্তি পেয়েছি। ২০১০ থেকে ২০১৫ সাল পর্যন্ত নির্বাসিত ছিলাম। ২০২০ থেকে ২০২৪ সাল পর্যন্ত খেলা থেকে দূরে ছিলাম। ক্রিকেট কেরিয়ারের ন’বছর নষ্ট হয়েছে। সবই ঈশ্বরের ইচ্ছা। আমি সেই সব কিছু পিছনে ফেলে এসেছি। ও সব আর মনে রাখতে চাই না।”

আমিরের আন্তর্জাতিক দলে ফেরা প্রসঙ্গে অনেকেই দ্বিমত প্রকাশ করেছেন। কিন্তু পাক পেসার সে সবে কান দিতে নারাজ। তিনি বলেন, “ঘরোয়া ক্রিকেট না খেলে আমার আর ইমাদের আন্তর্জাতিক দলে ফেরা নিয়ে অনেকেই সমালোচনা করেছেন। আমি তাদের জিজ্ঞেস করতে চাই যে, পাকিস্তানের সেরা ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা কোনটা? পাকিস্তান সুপার লিগ। আমরা দু’জনেই সেখানে খেলেছি। পিএসএলে পারফর্ম করেছি। তাছাড়াও বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে খেলেছি। তাহলে আমাদের টি-টোয়েন্টি দলে ফেরানোয় সমস্যা কোথায়?”

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল এখনও ঘোষণা করেনি পাকিস্তান। আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে বাবর আজ়মদের। তার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করবে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE