Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

Asia Cup 2022: বিরাট স্বস্তি রোহিতদের! এশিয়া কাপের আগে ছিটকে গেলেন পাক বোলার

ডান পায়ের লিগামেন্টে চোট পেয়েছেন শাহিন আফ্রিদি। চার থেকে ছ’সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন তিনি।

ভারত অধিনায়ক রোহিত শর্মা।

ভারত অধিনায়ক রোহিত শর্মা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৬:৪৪
Share: Save:

এশিয়া কাপের আগে বড় ধাক্কা পাকিস্তান শিবিরে। ডান পায়ের লিগামেন্টে চোট পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন পেসার শাহিন শাহ আফ্রিদি। আপাতত চার থেকে ছ’সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে এই শাহিনই ফাটল ধরিয়েছিলেন ভারতীয় ব্যাটিংয়ে। প্রথম ওভারেই রোহিত শর্মা ও লোকেশ রাহুলকে আউট করেছিলেন তিনি। পরে বিরাট কোহলীকেও আউট করেন এই বাঁ হাতি পেসার। শাহিনের ধাক্কায় ম্যাচের শুরুতেই অনেকটা পিছিয়ে পড়েছিল ভারত। এশিয়া কাপে শাহিন না থাকায় স্বস্তিতে রোহিতরা।

এশিয়া কাপ ছাড়াও ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও খেলতে পারবেন না শাহিন। তবে অক্টোবর মাসে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছে পাকিস্তান দল।

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় ডান পায়ের লিগামেন্টে চোট পেয়েছিলেন শাহিন। তাঁর চোটের স্ক্যান করার পরে চিকিৎসকরা জানিয়েছেন, সুস্থ হতে অন্তত চার থেকে ছ’সপ্তাহ সময় লাগবে শাহিনের। তার পরেই এশিয়া কাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে। শাহিন ছিটকে যাওয়ার পরে তাঁর বদলে দলে কাকে নেওয়া হবে তা খুব তাড়াতাড়ি জানিয়ে দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপ থেকে ছিটকে গিয়ে হতাশ শাহিন। পাকিস্তান ক্রিকেট বোর্ডের চিফ মেডিক্যাল অফিসার নাজিবুল্লা সুমরো বলেছেন, ‘‘আমি শাহিনের সঙ্গে কথা বলেছি। খেলতে না পেরে ও খুব হতাশ। ইতিমধ্যেই ও রিহ্যাব শুরু করেছে। তবে মাঠে ফিরতে ওর এখনও বেশ কিছু দিন সময় লাগবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE