Advertisement
২৫ জুলাই ২০২৪
ICC ODI World Cup 2023

ট্রফি না জিতলেও পকেট ভরছে বাবরদের, বিশ্বকাপ খেলে কোটিপতি হয়ে দেশে ফিরছে পাকিস্তান দল

বিশ্বকাপে পাকিস্তানের পারফরম্যান্স হতাশ করেছে ক্রিকেটপ্রেমীদের। হতাশ পাক ক্রিকেটারেরাও। তবে পাঁচ মাস বেতন না পাওয়া বাবরদের মুখে হাসি ফোটাতে পারে বিশ্বকাপের আর্থিক পুরস্কার।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ১২:০৭
Share: Save:

বিশ্বকাপ জিততে না পারলেও খালি হাতে দেশে ফিরছেন না বাবর আজ়মেরা। লিগ পর্বে ন’টি ম্যাচের মধ্যে পাঁচটি জিততে না পারায় সেমিফাইনাল খেলা হচ্ছে না বাবরদের। শনিবার ইংল্যান্ডের কাছে হারার পর রবিবার দেশে ফিরে যাবেন তাঁরা। তবে সঙ্গে নিয়ে যাচ্ছেন পুরস্কারের বিপুল অর্থ।

শেষ চারে উঠতে না পারলেও পুরস্কার বাবদ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছ থেকে ২ লাখ ৬০ হাজার ডলার পাচ্ছেন বাবরেরা। পাকিস্তানের মুদ্রায় যার পরিমাণ ৭ কোটি ৩৩ লাখ টাকার বেশি। ভারতীয় মূল্যে ২ কোটি ১৪ লাখ টাকার বেশি।

লিগ পর্বে প্রতিটি ম্যাচে জয়ের জন্য ৪০ হাজার ডলার (প্রায় ৩৩ লাখ ৩৪ হাজার টাকা) করে পাচ্ছে পাকিস্তান। এই হিসাবে চারটি ম্যাচ জেতার সুবাদে বাবরেরা পাচ্ছেন ১ লাখ ৬০ হাজার ডলার (প্রায় ১ কোটি ৩৩ লাখ টাকা)। এ ছাড়াও সেমিফাইনালে উঠতে না পারা দলগুলিকে ১ লাখ ডলার (প্রায় ৮৩ লাখ ৩৫ হাজার টাকা) করে পুরস্কার দিচ্ছে আইসিসি।

বিশ্বকাপ খেলতে আসার আগে পাঁচ মাস বেতন পাননি বাবরেরা। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে কেন্দ্রীয় চুক্তি অনুযায়ী, প্রতি মাসে ক্রিকেটারদের নির্দিষ্ট পরিমাণ টাকা পাওয়ার কথা। কিন্তু পিসিবির প্রশাসনিক জটিলতার কারণে ক্রিকেটারদের বেতন বন্ধ রয়েছে। তাই বিশ্বকাপ জিততে না পারলেও আর্থিক ভাবে লাভবান হতে পারেন বাবরেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE