Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
IPL

IPL-PSL: আইপিএলের সঙ্গে সরাসরি সঙ্ঘাতে পাকিস্তান সুপার লিগ!

২০২৫ সালে মার্চ থেকে মে মাসের মধ্যে হবে পাকিস্তান সুপার লিগ। ভারতে সেই সময়ই হয় আইপিএল। অর্থাৎ একই সময়ে দু’দেশে দু’টি প্রতিযোগিতা চলবে।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ১৫:৪৯
Share: Save:

একই সময়ে হতে পারে আইপিএল ও পিএসএল। জানা গিয়েছে, ২০২৫ সালে পাকিস্তান সুপার লিগ হবে মার্চ থেকে মে মাসের মধ্যে। সেই সময়ই ভারতে আইপিএল হয়। কেন একই সময়ে ঘরোয়া প্রতিযোগিতা করতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড? তারা জানিয়েছে, ঠাসা সূচির জন্যই এই সিদ্ধান্ত নিয়েছে।

২০২৫ সালের ফেব্রুয়ারি মাসে পাকিস্তানে হবে চ্যাম্পিয়ন্স ট্রফি। দীর্ঘ দিন পরে সে দেশে কোনও আইসিসি প্রতিযোগিতা হবে। চ্যাম্পিয়ন্স ট্রফির পরে পিএসএল করতে চাইছে তারা। সাধারণত জানুয়ারি থেকে ফেব্রুয়ারি মাসের মধ্যে পিএসএল হয়। কিন্তু এ বার চ্যাম্পিয়ন্স লিগ থাকায় প্রতিযোগিতা পিছিয়ে দিতে হয়েছে।

২০০৯ সালের পর থেকে নিরাপত্তার কারণে পাকিস্তানে খেলতে যেত না কোনও দেশ। কিন্তু চলতি বছর থেকে সে দেশে ফের ক্রিকেট শুরু হয়েছে। ২০২৩ সাল থেকে ২০২৭ সালের মধ্যে পাকিস্তান ২৭টি টেস্ট, ৪৭টি এক দিনের ম্যাচ ও ৫৬টি টি-টোয়েন্টি খেলবে। তার মধ্যে দেশের মাটিতে ১৩টি টেস্ট, ২৬টি এক দিনের ম্যাচ ও ২৭টি টি-টোয়েন্টি খেলবেন বাবর আজমরা। এই ঠাসা সূচির জন্য বাধ্য হয়ে পিএসএলের সময় বদলাতে হয়েছে বলে জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ঘটনাচক্রে বুধবারই আইপিএল আয়োজনের জন্য অতিরিক্ত সময়ের প্রস্তাবে মান্যতা দিয়েছে আইসিসি। ফলে বিসিসিআইয়ের ইচ্ছে অনুযায়ী আড়াই মাসের আইপিএল হতে সমস্যা নেই। সেই সময় অন্য কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতা হবে না। কিন্তু ২০২৫ সালে একই সময়ে পড়শি দেশে চলবে ঘরোয়া লিগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.