Advertisement
২০ এপ্রিল ২০২৪
imran khan

Pakistan vs Australia 2022: ম্যাচ গড়াপেটা ঠেকাতে ব্যস্ত ছিলাম: বাবরদের লড়াই দেখতে না পাওয়ায় আক্ষেপ ইমরানের

খেলা না দেখতে পারলেও বাবরদের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ইমরান লেখেন, ‘বাবর দলকে যে ভাবে নেতৃত্ব দিয়েছে সেটা প্রশংসনীয়। বিশ্বমানের ব্যাটিং করেছে ও। বাকি দলকেও অভিনন্দন এই ভাবে লড়াই করার জন্য, বিশেষ করে রিজওয়ান এবং শাফিক।’

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১১:৩৫
Share: Save:

করাচিতে বাবর আজমদের লড়াকু ইনিংস দেখতেই পাননি ইমরান খান। পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ব্যস্ত ছিলেন ‘ম্যাচ গড়াপেটার’ বিরুদ্ধে লড়াইয়ে। পাকিস্তানের প্রধানমন্ত্রী যদিও খেলা শেষে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন বাবরদের।

ম্যাচ গড়াপেটার বিরুদ্ধে লড়াই বলতে ইমরান কী বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট নয়। বাবরদের খেলা দেখতে না পাওয়ার কথা নিজেই টুইট করে জানিয়ে ইমরান লেখেন, ‘এটা দুর্ভাগ্যজনক যে আমি খেলাটা দেখতে পাইনি, কারণ সেই সময় আমি অন্য জায়গায় ম্যাচ গড়াপেটা আটকাতে ব্যস্ত ছিলাম। বিপুল পরিমাণ অর্থ দিয়ে আমার খেলোয়াড়দের টোপ দেওয়া হচ্ছিল।’ এখানে সম্ভবত নিজের মন্ত্রীসভার কথা বুঝিয়েছেন ইমরান। হয়ত টাকার লোভে তাঁর দলের নেতা-মন্ত্রীদের অন্য দলে চলে যাওয়ার কথা বোঝাতে চেয়েছেন পাক প্রধানমন্ত্রী।

খেলা না দেখতে পারলেও বাবরদের প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। ইমরান লেখেন, ‘বাবর দলকে যে ভাবে নেতৃত্ব দিয়েছে সেটা প্রশংসনীয়। বিশ্বমানের ব্যাটিং করেছে ও। বাকি দলকেও অভিনন্দন এই ভাবে লড়াই করার জন্য, বিশেষ করে রিজওয়ান এবং শাফিক।’

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করাচিতে বাবর ১০ ঘণ্টা ৭ মিনিট ব্যাট করেন। ৪২৫টি বল খেলে ১৯৬ রান করে দলকে হারের হাত থেকে বাঁচান। অধিনায়ক হিসেবে চতুর্থ ইনিংসে এটাই ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান। রাওয়ালপিণ্ডির পর করাচি টেস্টও ড্র। দুই দল শেষ টেস্ট খেলবে লাহোরে। ২১ মার্চ থেকে শুরু হতে চলা সেই টেস্টই গড়ে দেবে সিরিজে ভাগ্য। ২৮ বছর পর পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে গিয়েছে অস্ট্রেলিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Pakistan vs Australia 2022 Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE