Advertisement
০৫ মে ২০২৪
Babar Azam

Pakistan: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রেকর্ড গড়ে সিরিজ জিতল পাকিস্তান

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০৭ রান তাড়া করে জেতেন বাবররা। ১৮.৫ ওভারে সেই রান তুলে নেন তাঁরা।

রেকর্ড গড়ে ফেললেন বাবর আজমরা।

রেকর্ড গড়ে ফেললেন বাবর আজমরা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৪:৩৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে আগেই টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুরে নিয়েছিল পাকিস্তান। লক্ষ্য ছিল একটাই, সিরিজ ৩-০ জেতা। বৃহস্পতিবার সেটা যেমন করলেন বাবর আজমরা, সেই সঙ্গে গড়ে ফেললেন রেকর্ডও।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০৭ রান তাড়া করে জেতেন বাবররা। ১৮.৫ ওভারে সেই রান তুলে নেন তাঁরা। টি-টোয়েন্টি ক্রিকেটে এটাই পাকিস্তানের সবথেকে বেশি রান তাড়া করে জেতার রেকর্ড। তাদের আগের রেকর্ড ছিল এই বছর এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২০৪ রান তাড়া করে জয়। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সবথেকে বেশি রান তাড়া করে জয়েরও রেকর্ড করল পাকিস্তান। ২০১৯ সালে ভারত এবং ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকাও ২০৮ রান তাড়া করে জিতেছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

বাবর এবং মহম্মদ রিজওয়ান ১৫৮ রানের জুটি গড়েন। ১৫ ওভারের মধ্যে সেই রান তুলে জয়ের পথ পরিষ্কার করে দেন তাঁরা। বাকি কাজটা করেন আসিফ আলি (৭ বলে ২১ রান) এবং ফখর জমান (৮ বলে ১২ রান)। ওয়েস্ট ইন্ডিজের কোনও বোলারই বাবরদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারেননি।

প্রথমে ব্যাট করতে নেমে নিকোলাস পুরানের নেতৃত্বে ব্যাট হাতে পাকিস্তানের বোলারদের দাঁড়াতেই দিচ্ছিলেন না ওয়েস্ট ইন্ডিজের ব্যাটাররা। বৃহস্পতিবার যদিও শাহিন শাহ আফ্রিদি খেলেননি। ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ব্র্যান্ডন কিং (৪৩) এবং শামার ব্রুকস (৪৯) অর্ধশতরানের খুব কাছ থেকে ফেরেন। ৬৪ রান করেন পুরান।

দাপটের সঙ্গে সিরিজ জিতে নিলেন বাবররা। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারলেও এই বছর ২০টি টি-টোয়েন্টি ম্যাচ জিতে নিজেদের রেকর্ডও ভেঙে দিয়েছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Babar Azam Pakistan Cricket West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE