Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভারতীয় ক্রিকেটারকে হিংসে পাকিস্তানের! বিশ্বকাপের দল ঘোষণা করে জ্বলছেন নির্বাচক ইনজামাম

শুক্রবারই বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান। সেই দিনই হতাশাপ্রকাশ করলেন সে দেশের প্রধান নির্বাচক। তাঁর আক্ষেপ, পাকিস্তানে একজনও কুলদীপ যাদব নেই যাঁকে দলে নেওয়া যায়।

cricket

ভারতের এক দিনের ক্রিকেটের দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১১
Share: Save:

শুক্রবারই বিশ্বকাপের দল ঘোষণা করেছে পাকিস্তান। সেই দিনই হতাশা প্রকাশ করলেন সে দেশের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। ভারতের এক জন ক্রিকেটারকে হিংসেই করছেন তিনি। তাঁর আক্ষেপ, পাকিস্তানে একজনও কুলদীপ যাদব নেই যাঁকে নেওয়া যায়। আসলে পাকিস্তানের দুই স্পিনারের সাম্প্রতিক ফর্ম ভাল যাচ্ছে না। সেই প্রেক্ষিতেই এই মন্তব্য করেছেন তিনি।

ভারতের মাটিতে হতে চলা এই প্রতিযোগিতায় মহম্মদ নওয়াজ় এবং শাদাব খানকে প্রধান স্পিনার হিসাবে নিয়েছে পাকিস্তান। সেই তুলনায় কুলদীপের পরিসংখ্যান অনেকটাই ভাল। পাশাপাশি রবীন্দ্র জাডেজাও রয়েছেন। এখন দেখার অক্ষর পটেলের জায়গায় কোনও ডান হাতি স্পিনার নেওয়া হয় কি না। তবু শক্তির বিচারে পাকিস্তানের থেকে এগিয়ে রয়েছে ভারত।

দল ঘোষণার সময় পাকিস্তানের দুই স্পিনারের কার্যকারিতা সম্পর্কে প্রশ্ন করেন এক সাংবাদিক। নিজস্ব ভঙ্গিতে ইনজামাম বলেন, “আমাদের বোলারদের সম্পর্কে কথা বলার আগে আপনাদের পরিসংখ্যান জেনে আসা উচিত। সত্যি করে বলি, আমি তো আর কুলদীপ যাদবকে দলে নিতে পারব না। কারণ সে অন্য দেশের হয়ে খেলে। তাঁকে নেওয়া সম্ভব নয়।”

ইনজামামের সংযোজন “আমরা শাদাব এবং নওয়াজ়‌কে নিয়েছি কারণ দল নির্বাচনের একটা ধারাবাহিকতা দেখাতে চেয়েছিলাম। বিশ্বকাপের দল অনেক আগে থেকেই ঠিক করা থাকে। হঠাৎ করে বদলানো যায় না। শাদাব এবং নওয়াজ় পাকিস্তানের হয়ে গত দু’বছরে ভাল খেলেছে। হয়তো ইদানীং উইকেট পাচ্ছে না। আশা করি আগামী দিনে ওরা আত্মবিশ্বাস ফিরে পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE