Advertisement
০১ মে ২০২৪
Pakistan Cricket

জল জমা রাস্তায় গতিতে গাড়ি চালিয়ে পথচারীদের ভিজিয়ে দিলেন পাক ক্রিকেটার, সমালোচনা, পাল্টা জবাব

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াহাব রিয়াজ এখন পঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী। লাহোরের জলমগ্ন রাস্তায় জোরে গাড়ি চালিয়ে আশপাশের বাইক-আরোহী এবং পথচারীদের ভিজিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

wahab

ওয়াহাব রিয়াজ। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৬:৫৫
Share: Save:

পাকিস্তানের লাহোরে গত কয়েক দিন ধরেই তুমুল বৃষ্টি হচ্ছে। বেশির ভাগ এলাকাই জলমগ্ন। সেই রাস্তায় বেশি গতিতে গাড়ি চালিয়ে আশেপাশের বাইক-আরোহী এবং পথচারীদের ভিজিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তথা পঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী ওয়াহাব রিয়াজের বিরুদ্ধে। তবে টুইটারে ওয়াহাব নিজের কাজের জন্যে ক্ষমা চেয়েছেন। একই সঙ্গে তাঁর বার্তা, ইতিবাচক দিক থেকে ঘটনাটিকে দেখতে হবে।

পাকিস্তানের পঞ্জাবের মুখ্যমন্ত্রী মহসিন নকভি বুধবার এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে বেরিয়েছিলেন। তার আগেই তাঁর সরকারের ক্রীড়ামন্ত্রীর কাণ্ডের সমালোচনা হয়েছে। টুইটারে রিয়াজের গাড়ি চালানোর ভিডিয়ো দেওয়া হয়েছে। সেখানে দেখা গিয়েছে, জলমগ্ন রাস্তায় গতিতে গাড়ি চালানোর সময় আশপাশে থাকা লোকজন এবং বাইক-আরোহীদের পুরোপুরি ভিজিয়ে দিচ্ছেন ওয়াহাব। এমনকী ছোট গাড়ির জানলা দিয়ে জল ঢুকে ভেতরে থাকা আরোহীরাও ভিজে যাচ্ছেন।

সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ার পরেই তীব্র সমালোচনা শুরু হয়। পাকিস্তানের সাংবাদিক রাজা জাইদি ওই ভিডিয়ো পোস্ট করেছিলেন। সেখানে এক জন লিখেছেন, ‘অবৈধ ক্রীড়ামন্ত্রী’। আর একজন লিখেছেন, “এত জোরে উনি গাড়ি চালাচ্ছেন যে আশপাশের লোকেদের খেয়ালই করছেন না।” রায়হাম মাহমুদ নামে একজন লিখেছেন, “খুব খারাপ কাজ করেছেন ক্রীড়ামন্ত্রী।”

ভিডিয়োটি নজরে পড়েছে রিয়াজেরও। তিনি লিখেছেন, “একটা কয়েনের সব সময় দুটো দিক থাকে। দুর্ভাগ্যবশত আমরা শুধু খারাপ দিকটাই দেখি। গত কাল যা হচ্ছে তার জন্যে দুঃখিত। সম্পূর্ণ অনিচ্ছাকৃত কাজ এবং ঘটনাটাকে অন্য ভাবে দেখানো হচ্ছে। ইতিবাচক মানসিকতা গড়ে তুলুন। দয়া করে আমাদের সুন্দর দেশটাকে নেতিবাচক কথায় ভরিয়ে দেবেন না।”

প্রসঙ্গত, লাহোরে ৩০ বছরের নজির ভেঙে গিয়েছে। মাত্র ১০ ঘণ্টার ২৯০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। অন্তত সাত জন মারা গিয়েছেন। প্রায় সব রাস্তাতেই প্রচুর জল জমেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Wahab Riaz Lahore
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE