Advertisement
২০ মে ২০২৪
ICC ODI World Cup 2023

বিশ্বকাপে ভারতকে হারানো নিয়ে ভাবছে না পাকিস্তান, বাবরের দলের লক্ষ্য অন্য কিছুতে

এক দিনের বিশ্বকাপে আগামী ১৫ অক্টোবর আমদাবাদে ভারতের বিরুদ্ধে খেলতে নামবে পাকিস্তান। তবে ভারতকে হারানোই তাদের প্রধান লক্ষ্য নয়। ভারতের কাছে হারলেও অন্য কিছুতেই জোর দিচ্ছে তারা।

babar azam

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ২০:৩৬
Share: Save:

এক দিনের বিশ্বকাপে আগামী ১৫ অক্টোবর আমদাবাদে ভারতের বিরুদ্ধে খেলতে নামবে পাকিস্তান। এখন থেকেই সেই ম্যাচ নিয়ে তৈরি হয়েছে উত্তেজনা। কিন্তু পাকিস্তান যতটা সম্ভব শান্ত থাকার চেষ্টা করছে। ভারতের বিরুদ্ধে ম্যাচ নিয়ে ভাবছে না তারা। বাবর আজমের দলের লক্ষ্য ট্রফি জেতা।

পাকিস্তানের শাদাব খান বলেছেন, “ভারতের বিরুদ্ধে খেলতে নামা একটা আলাদা আনন্দের ব্যাপার। সেই চাপ বাকি সব ম্যাচের থেকে আলাদা। এ বার আমাদের খেলতে হবে ভারতের মাটিতে। ভারত খেলবে নিজেদের দেশে। ফলে দর্শক সমর্থন আমাদের বিরুদ্ধে থাকবে। কিন্তু আমাদের মাথায় রাখতে হবে যে বিশ্বকাপ খেলতে যাচ্ছি। শুধু ভারত ম্যাচ নিয়ে ভাবলে চলবে না।”

কেন এমন কথা বলছেন তার ব্যাখ্যাও দিয়েছেন তিনি। পাকিস্তানের সহ-অধিনায়ক বলেছেন, “ভারতে গিয়ে যদি ওদের বিরুদ্ধে আমরা জিতি এবং বিশ্বকাপ ট্রফি তুলতে না পারি, তা হলে কোনও লাভ হবে না। আমার মতে, ভারতের কাছে হেরেও শেষ পর্যন্ত আমরা যদি বিশ্বকাপে জিততে পারি, তা হলে অনেক ভাল হবে। কারণ বিশ্বকাপে জেতাই আমাদের প্রধান লক্ষ্য।”

গত মঙ্গলবার আসন্ন বিশ্বকাপের সূচি প্রকাশ করে দেয় আইসিসি। আমদাবাদে খেলা নিয়ে পাকিস্তানের অনেক আপত্তি ছিল। কিন্তু তা মাথায় না রেখে সেখানেই ম্যাচ দেওয়া হয়েছে। পাকিস্তান এখনও কোনও প্রতিবাদ জানায়নি। কিন্তু ভারতে খেলতে আসা নির্ভর করছে তাদের দেশের সরকারের ছাড়পত্রের উপর। দু’দেশের রাজনৈতিক সম্পর্কের কারণে দীর্ঘ দিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ় বন্ধ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Babar Azam Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE