Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shoaib Malik

তৃতীয় বিয়ে, ম্যাচ গড়াপেটা! জোড়া বিতর্কের পর প্রথম মুখ খুললেন শোয়েব

গত এক সপ্তাহ ধরে খবরের শিরোনামে শোয়েব। তৃতীয় বিয়ে, বিবাহবিচ্ছেদ, বিপিএলে এক ওভারে তিনটি নো বল, ম্যাচ গড়াপেটার অভিযোগে পর পর বিতর্কে জড়িয়েছেন। এত কিছুর পর মুখ খুলেছেন তিনি।

picture of shoaib malik

শোয়েব মালিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১৭:৫১
Share: Save:

তৃতীয় বিয়ের পর ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শোয়েব মালিক। বাংলাদেশ প্রিমিয়ার লিগে তাঁকে নিষিদ্ধ করা হয়েছে। জোড়া বিতর্কে জড়িয়ে পড়া পাক অলরাউন্ডার প্রথম বার মুখ খুলেছেন সমাজমাধ্যমে।

পাক অভিনেত্রী সানা জাভেদকে বিয়ের খবর প্রকাশ্যে জানানোর এক সপ্তাহের মধ্যে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছে শোয়েবের বিরুদ্ধে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঝে পারিবারিক কারণ দেখিয়ে ফিরে গিয়েছেন দুবাই। একের পর এক বিতর্কে বিপর্যস্ত শোয়েব অবশেষে মুখ খুলেছেন। সানিয়া মির্জার প্রাক্তন স্বামী শুক্রবার সমাজমাধ্যমে বিপিএলের সঙ্গে চুক্তি ছেদ এবং ম্যাচ গড়াপেটা বিতর্কের জবাব দিয়েছেন।

শোয়েব লিখেছেন, ‘‘সম্প্রতি যে গুজব ছড়িয়েছে, তা নিয়ে আমার কিছু বক্তব্য রয়েছে। ফরচুন বরিশালের হয়ে খেলা একটি ম্যাচকে কেন্দ্র করে বিতর্ক। মনে হয়েছে নিজের অবস্থান পরিষ্কার করা দরকার। অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে কথা বলেই সিদ্ধান্ত নিয়েছি। প্রতিযোগিতা ছেড়ে আমার বেরিয়ে আসার সিদ্ধান্ত যৌথ ভাবে নেওয়া। পূর্বনির্ধারিত সূচির জন্যই আমি বাংলাদেশ ছেড়েছি।’’ তিনি আরও লিখেছেন, ‘‘ফরচুন বরিশালের আগামী ম্যাচগুলোর জন্য আমার শুভেচ্ছা থাকল। প্রয়োজন হলে আমি আবার দলকে সাহায্য করব। দরকার হলে অবশ্যই আমাকে পাওয়া যাবে। বাংলাদেশে খেলতে আমি ভালবাসি। সব সময় উপভোগ করি। ভবিষ্যতেও খেলতে যাব।’’

ম্যাচ গড়াপেটার অভিযোগ নিয়েও জবাব দিয়েছেন শোয়েব। তিনি লিখেছেন, ‘‘সম্প্রতি একটা গুজব ছড়িয়েছে। পরিষ্কার বলতে চাই এই সব গুজব ভিত্তিহীন। কোনও তথ্য ছড়িয়ে দেওয়ার আগে প্রত্যেকের উচিত, তা যাচাই করে নেওয়া। এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ধরনের গুজব এক জনের ভাবমূর্তির ক্ষতি করতে পারে। অপ্রয়োজনীয় বিভ্রান্তি তৈরি করতে পারে। আসুন আমরা সত্যকে প্রাধান্য দিই। সত্য বোঝার জন্য নির্ভরযোগ্য উৎসের উপর বিশ্বাস রাখা দরকার। আপনাদের বোঝার জন্য এবং ধৈর্যের জন্য ধন্যবাদ। বরাবরের মতো ভালবাসা এবং সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ।’’ লেখার সঙ্গে একটি ভিডিয়ো পোস্ট করেছেন শোয়েব। তাতে, শোয়েবের মুখপাত্র তাঁর বক্তব্য পরে শুনিয়েছেন। উল্লেখ্য, গড়াপেটা বিতর্কে শোয়েবের পাশে দাঁড়িয়েছেন ফরচুন বরিশালের কর্ণধারও।

গত সপ্তাহে পাক অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ের কথা জানিয়েছেন শোয়েব। জানা গিয়েছে পরিবারের অমতে তৃতীয় বিয়ে করেছেন তিনি। তাঁর বিয়ের খবর প্রকাশ্যে আসার পর সানিয়া মির্জ়ার সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ নিয়ে চলা জল্পনার অবসান হয়। সেই বিতর্ক মেটার আগেই বিপিএলে এক ওভারে তিনটি নো বল করে নতুন বিতর্কে জড়ান পাক অলরাউন্ডার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE