Advertisement
২২ জুন ২০২৪
Pat Cummins

Pat Cummins: তাঁর অনুদানে বেঁচেছে হাজার হাজার ভারতীয়ের প্রাণ, খুশি কেকেআরের জোরে বোলার

ইউনিসেফ অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত কামিন্স। গত বছর আইপিএল বন্ধ হয়ে যাওয়ার পর দেশে ফিরলেও ভারতীয় দুর্দশা চোখ এড়ায়নি তাঁর।

সাহায্য করে খুশি কামিন্স

সাহায্য করে খুশি কামিন্স ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ মে ২০২২ ১৭:২৮
Share: Save:

গত বছর ঠিক এই সময়ে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ছিল দেশ। অক্সিজেন এবং চিকিৎসার যন্ত্রপাতির অভাবে রোজ মারা যাচ্ছিলেন হাজার হাজার মানুষ। সেই সময় এগিয়ে এসেছিলেন তিনি। ভারতের প্রধানমন্ত্রীর তহবিলে অর্থ দান করেছিলেন চিকিৎসার জন্য। সেই অর্থ যে মানুষের কাজে লেগেছে তা দেখে খুশি কেকেআরের জোরে বোলার প্যাট কামিন্স।

ইউনিসেফ অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত কামিন্স। গত বছর আইপিএল বন্ধ হয়ে যাওয়ার পর দেশে ফিরলেও ভারতীয় দুর্দশা চোখ এড়ায়নি তাঁর। নিজের থেকে উদ্যোগী হয় ৫০ হাজার অস্ট্রেলীয় ডলার বা ২৭ লক্ষেরও বেশি টাকা ‘পিএম কেয়ার্স’ তহবিলে জমা দেন। সেই টাকা দিয়ে দেশজুড়ে বিভিন্ন হাসপাতালের জন্য অক্সিজেন সিলিন্ডার, পিসিআর মেশিন, আপৎকালীন চিকিৎসার যন্ত্রপাতি কেনা হয়। এক বছর পর ভারতের কোভিডের হার অনেকটাই কম।

সেই প্রসঙ্গ উল্লেখ করে কামিন্স ইনস্টাগ্রামে লিখেছেন, ‘১২ মাস আগে কোভিডের কারণে আমার দ্বিতীয় ঘর ভারতের অবস্থা দেখে অবাক হয়ে গিয়েছিলাম। দেখেছিলাম কী ভাবে অক্সিজেনের অভাবে মানুষ মারা যাচ্ছে। ইউনিসেফ ভারতের সঙ্গে বৈঠক করে এখন আমি খুবই খুশি। জানতে পেরেছি কী ভাবে সেই অর্থের সাহায্যে মানুষের জীবন বাঁচানো গিয়েছে। অক্সিজেন তৈরির প্ল্যান্ট, পোর্টেবল অক্সিজেন জেনারেটর, পিসিআর মেশিন এবং টন টন নিরাপত্তার যন্ত্রপাতি কেনা হয়েছে এবং হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে সেগুলি বিতরণ করা হয়েছে।”

একইসঙ্গে ভারতের সামনের সারির যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছেন কামিন্স। তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pat Cummins COVID-19 UNICEF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE