Advertisement
০৬ মে ২০২৪
Pakistan Cricket Team

এশিয়া কাপের আগে বাবরদের সঙ্গে বিশেষ এক জনকে জুড়ে দিল পাক ক্রিকেট বোর্ড, কে তিনি?

আসন্ন এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপে বাবরদের সম্ভাব্য সব রকম সুবিধা দিতে চাইছেন পাক ক্রিকেট কর্তারা। মানসিক ভাবেও ক্রিকেটারদের চাপ মুক্ত রাখতে চান তাঁরা।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ২০:১৪
Share: Save:

এক দিনের বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করল না পাকিস্তান ক্রিকেট বোর্ড। আসন্ন এশিয়া কাপ থেকেই বাবর আজ়মের দলের সঙ্গে জুড়ে দেওয়া হল এক মনোবিদকে। ক্রিকেটারদের চাপ মুক্ত রাখতে এই উদ্যোগ নিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জ়াকা আশরফ।

মকবুল বাবরিকে পাকিস্তান ক্রিকেট দলের মনোবিদ হিসাবে নিয়োগ করল পিসিবি। এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার মাটিতে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ় খেলবেন বাবরেরা। সেই সিরিজ় থেকেই পাকিস্তান ক্রিকেট দলের সঙ্গে যোগ দেবেন বাবরি। পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, ‘‘বাবরি আগে কয়েক জন ক্রিকেটারের সঙ্গে কাজ করেছেন। এ বার গোটা দলের সঙ্গে কাজ করবেন।’’ আপাতত বাবরির সঙ্গে এশিয়া কাপ পর্যন্ত চুক্তি করা হয়েছে। পিসিবি সূত্রে খবর, এক দিনের বিশ্বকাপের সময়ও তিনি বাবরদের সঙ্গে ভারতে আসতে পারেন। কারণ এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপে জাতীয় দলের ক্রিকেটারদের সম্ভাব্য সব রকম সুযোগ সুবিধা দিতে চাইছেন পাকিস্তানের ক্রিকেট কর্তারা। ক্রিকেটারদের মানসিক ভাবে চাপ মুক্ত রাখতে চাইছেন তাঁরা।

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ় খেলার আগে লাহোরে তিন দিনের প্রস্তুতি শিবির হবে। সোমবার থেকে শুরু হবে শিবির। ১৭ অগস্ট শ্রীলঙ্কায় যাবে পাকিস্তান দল। বাবর-সহ যে ক্রিকেটারেরা লঙ্কা প্রিমিয়ার লিগ খেলছেন, তাঁরা অবশ্য প্রস্তুতি শিবিরে থাকবেন না। তাঁরা শ্রীলঙ্কায় সরাসরি দলের সঙ্গে যোগ দেবেন। আবার হ্যারিস রউফ, মহম্মদ রিজ়ওয়ান, তেয়াব তাহির এবং শাহিন আফ্রিদি ১৬ অগস্ট লন্ডন থেকে লাহোরে এসে দলের সঙ্গে যোগ দেবেন। ফলে এই চার ক্রিকেটারও প্রস্ততি শিবিরে থাকবেন না। ফলে তিন দিনের প্রস্তুতি শিবির নিয়ে প্রশ্ন উঠেছে পাকিস্তানের ক্রিকেট মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE