Advertisement
১৫ জুলাই ২০২৪
Pakistan Cricket Board

বাবরদের ক্রিকেটে পদত্যাগের হিড়িক! কোচ, অধিনায়ক, নির্বাচকের পর এ বার চাকরি ছাড়লেন স্বয়ং বোর্ড প্রধান

বাবর আজ়ম নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। নির্বাচকের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ইনজামাম উল হক। দায়িত্ব ছেড়েছিলেন পাকিস্তানের কোচেরাও। এ বার বোর্ড প্রধানের পদ থেকে সরে গেলেন জ়াকা আশরফ।

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১১:০৪
Share: Save:

এক দিনের বিশ্বকাপের পর থেকেই পাকিস্তান ক্রিকেটে চলছে পদত্যাগ পর্ব। বাবর আজ়ম নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন। নির্বাচকের পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ইনজামাম উল হক। দায়িত্ব ছেড়েছিলেন পাকিস্তানের কোচেরাও। এ বার বোর্ড প্রধানের পদ থেকে সরে গেলেন জ়াকা আশরফ।

২০২৩ সালের জুলাই থেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্বে ছিলেন আশরফ। নজম শেঠির পর দায়িত্ব নিয়েছিলেন তিনি। শুক্রবার লাহোরে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে একটি বৈঠক হয়। তার পরেই প্রধানমন্ত্রী আনোয়ার উল হক ককরের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দেন আশরফ। পাক বোর্ডের তরফেও জানিয়ে দেওয়া হয় যে তিনি পদত্যাগ করেছেন।

আশরফ বোর্ড প্রধান থাকাকালীন নানা বিতর্কের মধ্যে দিয়ে গিয়েছে পাকিস্তান ক্রিকেট। প্রাক্তন অধিনায়ক বাবরের সঙ্গে এক কর্তার হোয়াট্‌সঅ্যাপ বার্তা প্রকাশ্যে চলে এসেছিল। সেটাও আশরফের নির্দেশেই এসেছিল বলে শোনা যায়। এ ছাড়াও বিশ্বকাপে পাকিস্তানের খারাপ ফলের জন্য বেশ কিছু বিতর্কিত মন্তব্য করেছিলেন আশরফ। প্রাক্তন বোর্ডকর্তা নজম সম্পর্কেও মন্তব্য করেছিলেন তিনি।

আশরফ বোর্ড প্রধান থাকাকালীনই পাকিস্তানের টেস্ট এবং টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নতুন দুই অধিনায়কের নাম ঘোষণা করা হয়। সেই সঙ্গে নির্বাচক এবং কোচের দায়িত্বও দেওয়া হয় পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারদের। যদিও বিশ্বকাপের পর থেকে এখনও পর্যন্ত কোনও ম্যাচ জিততে পারেনি পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Zaka Ashraf PCB Babar Azam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE