Advertisement
১৮ জুলাই ২০২৪
Mohammed Shami

দেশে হল না, চোট সারাতে এ বার লন্ডন যাবেন শামি, ইংল্যান্ড সিরিজ়ে পাওয়া যাবে বাংলার পেসারকে?

২৫ জানুয়ারি থেকে শুরু ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট। পাঁচ ম্যাচের সিরিজ় খেলবে দুই দল। কিন্তু সেই সিরিজ়ে শামিকে পাওয়া যাবে কি না তা পরিষ্কার নয়। শুধু ভারত নয়, চিন্তায় গুজরাত টাইটান্সও। দু’মাসের মধ্যেই শুরু হয়ে যাবে আইপিএল।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১০:২১
Share: Save:

এখনও সুস্থ হতে পারেননি মহম্মদ শামি। লন্ডন যাবেন বিশেষজ্ঞের পরামর্শ নিতে। সঙ্গে যাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির স্পোর্টস সায়েন্সের প্রধান নিতিন পটেল। বিশ্বকাপের পর থেকেই চোটের কারণে খেলছেন না শামি। কবে আবার তাঁকে মাঠে দেখা যাবে তা নিয়েও উঠছে প্রশ্ন।

২৫ জানুয়ারি থেকে শুরু ভারত-ইংল্যান্ড প্রথম টেস্ট। পাঁচ ম্যাচের সিরিজ় খেলবে দুই দল। কিন্তু সেই সিরিজ়ে শামিকে পাওয়া যাবে কি না তা পরিষ্কার নয়। শুধু ভারত নয়, চিন্তায় গুজরাত টাইটান্সও। দু’মাসের মধ্যেই শুরু হয়ে যাবে আইপিএল। সেখানে শামিকে না পাওয়া গেলে বোলিং বিভাগ কিছুটা দুর্বল হবে গুজরাতের।

কিছু দিন আগে শামির ব্যাটিং অনুশীলনের ভিডিয়ো দেখা গিয়েছিল সমাজমাধ্যমে। কিন্তু এখনও বোলিং করতে দেখা যায়নি শামিকে। তাঁর গোড়ালিতে চোট রয়েছে বলে জানা গিয়েছে। সেই কারণেই লন্ডনে এক বিশেষজ্ঞের কাছে পাঠানো হতে পারে শামিকে।

শুধু শামি নন, লন্ডনে পাঠানো হতে পারে ঋষভ পন্থকেও। ভারতের তরুণ উইকেটরক্ষক ২০২২ সালের ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় আহত হয়েছিলেন। তার পর থেকে এখনও সুস্থ হতে পারেননি পন্থ। চোট রয়েছে শার্দূল ঠাকুরেরও। তাঁর হাঁটুতে চোট থাকায় রঞ্জি ট্রফিতে খেলতে পারছেন না। বোর্ড অনুমতি দেয়নি তাঁকে রঞ্জি খেলার। সুস্থ হতে সময় লাগবে পৃথ্বী শ-এরও। তাঁরও হাঁটুতে সমস্যা রয়েছে। অন্তত এক মাস লাগবে তাঁর সুস্থ হতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammed Shami Team India Rishabh Pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE