Advertisement
০৩ মে ২০২৪
IPL 2024

আরও পাঁচ বছরের জন্য আইপিএলের স্পনসর থাকছে টাটা, কত কোটি টাকার চুক্তি হল বোর্ডের সঙ্গে?

আইপিএলের স্পনসর হিসাবে আরও এক বার দায়িত্ব পেল টাটা। আগামী পাঁচ বছর তারাই স্পনসর থাকবে। বোর্ডের সঙ্গে কত কোটি টাকা চুক্তি হল টাটা গ্রুপের?

IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ২২:৩৬
Share: Save:

আইপিএলের স্পনসর হিসাবে আরও এক বার দায়িত্ব পেল টাটা গ্রুপ। আগামী পাঁচ বছরের জন্য দায়িত্ব পেল তারা। প্রতি বছর ৫০০ কোটি টাকা বোর্ডকে দেবে টাটা। ২০২৮ সালের পর চাইলে চুক্তি বৃদ্ধিও করতে পারবে তারা।

২০২২ সালে প্রথম বার আইপিএলের স্পনসর হয়েছিল টাটা। তার আগে ছিল ভিভো। চিনের সেই সংস্থা বিভিন্ন কারণে আইপিএলের স্পনসরশিপ ছেড়ে দেয়। ২০১৮ সালে ভিভো পাঁচ বছরের জন্য স্পনসরের দায়িত্ব নিয়েছিল। কিন্তু ২০২২ সালেই ছেড়ে দেয় তারা। ভারত-চিন সম্পর্কও একটা কারণ ছিল ভিভোর চলে যাওয়ার। সেই সময় দায়িত্ব নিয়েছিল টাটা।

প্রথম বার দায়িত্ব নিয়ে টাটা প্রতি বছর ৩৬৯ কোটি করে দেওয়ার চুক্তি করেছিল। নতুন চুক্তিতে সেটা বেড়ে ৫০০ কোটি হয়ে গেল। পাঁচ বছরে ২৫০০ কোটি টাকা বোর্ডকে দেবে টাটা। যদিও বোর্ডকে এই অর্থ দিতে রাজি ছিল আদিত্য বিড়লা গ্রুপও। কিন্তু টাটা এখন আইপিএলের স্পনসর। তাই বিড়লার প্রস্তাবিত অর্থ টাটা দিতে রাজি হওয়ায় তাদের রেখে দেওয়ার সিদ্ধান্ত নিল বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Tata Group
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE