Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rehan Ahmed

আইপিএল খেলার সুযোগ না পেলেও যায় আসে না ইংরেজ স্পিনারের, ভারতের বিরুদ্ধে খেলাই চ্যালেঞ্জ

ভারতের বিরুদ্ধে ২৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজ়ের স্কোয়াডে রাখা হয়েছে রেহানকে। তিনি আইপিএল খেলার সুযোগ না পেলেও আফসোস করবেন না বলে জানালেন।

rehan ahmed

রেহান আহমেদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ২০:৪১
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে ২০২২ সালে অভিষেক হয়েছিল রেহান আহমেদের। করাচির সেই ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন তিনি। কিন্তু তার পর থেকে আর ইংল্যান্ড দলে জায়গা হয়নি রেহানের। গত বছর একটি টেস্টেও খেলানো হয়নি তাঁকে। ভারতের বিরুদ্ধে ২৫ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্ট সিরিজ়ের স্কোয়াডে রাখা হয়েছে রেহানকে। তিনি আইপিএল খেলার সুযোগ না পেলেও আফসোস করবেন না বলে জানালেন।

১৯ বছরের রেহান ভারতে খেলতে এসে বলেন, “আইপিএল খেলার অনেক সময় পাব। আর না পেলেও আফসোস নেই। আমি অনেক দিন ধরে খেলতে চাই। তাই শুরুতেই নিজেকে নিংড়ে দিতে চাই না। কয়েক জনের সঙ্গে কথা বলেছি আমি এই নিয়ে। তারা আমাকে বারণ করেছে বেশি ম্যাচ খেলতে। আমার কাছে দেশ সবার আগে। তাই ইংল্যান্ডের হয়ে খেলার জন্য আমি নিজেকে সব সময় তৈরি রাখতে চাই।”

ইংল্যান্ড দলে রেহান ছাড়াও রয়েছেন তিন স্পিনার। জ্যাক লিচ, টম হার্টলে এবং শোয়েব বাসিরের সঙ্গে দলে জায়গা করে নেওয়ার লড়াই রেহানের। তিনি বলেন, “আমি জানি কঠিন লড়াই। নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করব। আমার হাতে তো শুধু সেটাই আছে। আমি আবার টেস্ট ক্রিকেট খেলতে চাই। আমি নিজেকে তৈরি রাখছি ইংল্যান্ডের হয়ে মাঠে নেমে সব কিছু করার জন্য।”

পাঁচ ম্যাচের টেস্ট খেলবে ভারত এবং ইংল্যান্ড। প্রথম ম্যাচ হায়দরাবাদে। দ্বিতীয় ম্যাচ বিশাখাপত্তনমে। সেই ম্যাচ শুরু হবে ২ ফেব্রুয়ারি থেকে। বাকি ম্যাচগুলি রাজকোট, রাঁচী এবং ধর্মশালাতে। শেষ টেস্ট শুরু হবে ৭ মার্চ থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rehan Ahmed India vs England IPL 2024 ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE