Advertisement
০১ মে ২০২৪
Hockey India

অলিম্পিক্স হকিতে জায়গা হল না ভারতের মেয়েদের, জাপানের কাছে হার, আশা শেষ সবিতাদের

গত বার অলিম্পিক্সে চতুর্থ হয়েছিলেন ভারতের মেয়েরা। কিন্তু এ বারে যোগ্যতা অর্জনই করতে পারলেন তাঁরা। ফলে প্যারিস অলিম্পিক্সে হকিতে দেখা যাবে না ভারতীয় মেয়েদের। ১-০ গোলে ভারতকে হারিয়ে দিল জাপান।

hockey

অধিনায়ক সবিতা পুনিয়া এবং কোচ জানেকে স্কপমান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৮:১৮
Share: Save:

অলিম্পিক্সে সুযোগ পেলেন সবিতা পুনিয়ারা। গত বার অলিম্পিক্সে চতুর্থ হয়েছিলেন ভারতের মেয়েরা। কিন্তু এ বারে যোগ্যতা অর্জনই করতে পারলেন তাঁরা। ফলে প্যারিস অলিম্পিক্সে হকিতে দেখা যাবে না ভারতীয় মেয়েদের। ১-০ গোলে ভারতকে হারিয়ে দিল জাপান।

বৃহস্পতিবার সেমিফাইনালে জার্মানির বিরুদ্ধে সাডেন ডেথে হেরে গিয়েছিলেন সবিতারা। শুক্রবার যদিও লড়াই শেষ নির্ধারিত সময়ের মধ্যে। জাপানের বিরুদ্ধে এর আগে ৩১ বার খেলেছে ভারত। তার মধ্যে দুই দলই ১৪ বার করে জিতেছে। তিন বার ম্যাচ ড্র হয়েছে। শেষ বার তারা মুখোমুখি হয়েছিল গত বছর। সেই ম্যাচে ৪-০ গোলে জিতেছিল ভারত। কিন্তু শুক্রবার সবিতারা পারলেন না।

খেলা শুরুর ৬ মিনিটের মধ্যে গোল করেন কানা উরাটা। সেই গোলই ম্যাচের ফল নির্ণয় করে দিল। পেনাল্টি কর্নার থেকে গোল করেছিল জাপান। কিন্তু ভারত গোটা ম্যাচে একাধিক পেনাল্টি কর্নার পেয়েও গোল করতে ব্যর্থ হয়। ম্যাচও জেতা হল না ভারতের।

অলিম্পিক্সে ছ'টি দল আগেই যোগ্যতা অর্জন করেছে। বাকি ছ'টি জায়গার জন্য যোগ্যতা অর্জন পর্বের লড়াই চলছে দুই ভাগে। ভারতে হওয়া প্রতিযোগিতা থেকে অলিম্পিক্সে জায়গা করে নিল আমেরিকা, জাপান এবং জার্মানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Team India Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE