Advertisement
২০ এপ্রিল ২০২৪
India vs Pakistan cricket

এশিয়া কাপ নিয়ে নাছোড় পাকিস্তান, ‘ভিক্ষা চাই না’ বলা কর্তারা ভিক্ষাই চাইছেন ভারতের কাছে

ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না বলে জানিয়েছিলেন জয় শাহ। সেই বিষয় নিয়ে কথা নজম শেঠি কথা বলতে পারেন বিসিসিআই সচিবের সঙ্গে।

এ বারের এশিয়া কাপে ভারত এবং পাকিস্তান একই গ্রুপে রয়েছে।

এ বারের এশিয়া কাপে ভারত এবং পাকিস্তান একই গ্রুপে রয়েছে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১২:২০
Share: Save:

জয় শাহের সঙ্গে দেখা করতে চাইছেন নজম শেঠি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব এবং এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহের সঙ্গে ফেব্রুয়ারি মাসে এশিয়া কাপ নিয়ে আলোচনা করতে চাইছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান। ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না বলে জানিয়েছিলেন জয় শাহ। সেই বিষয় নিয়ে কথা হতে পারে এই বৈঠকে। এশিয়া কাপ যাতে পাকিস্তানেই হয়, জয় শাহের কাছে সেই কথা বলতে পারেন পাকিস্তান বোর্ডের প্রধান।

এ বারের এশিয়া কাপ পাকিস্তানে হওয়ার কথা। কিন্তু গত বছর জয় শাহ জানিয়েছিলেন যে, পাকিস্তানে এশিয়া কাপ হবে না। কারণ ভারত যাবে না পাকিস্তানে খেলতে। এর পরেই রেগে যান পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন প্রধান রামিজ রাজা। তিনি জানিয়েছিলেন যে, এশিয়া কাপ যদি পাকিস্তানে না হয়, তা হলে বাবর আজমরা এই প্রতিযোগিতা খেলবেন না। ভারত খেলতে আসবে না বলে প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়া মেনে নিতে চাইছে না পাকিস্তান। রামিজ বলেছিলেন, “এমন তো নয় যে, আমাদের এশিয়া কাপ আয়োজন করার অধিকার নেই। আমরা তো ভিক্ষা চাইছি না।”

প্রাক্তন প্রধান রামিজ হুমকি দেন বিশ্বকাপ থেকেও নাম সরিয়ে নেওয়ার। যদিও ভারতের ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর আশ্বাস দেন সব দলকে নিয়েই ক্রিকেট বিশ্বকাপ হবে। তিনি বলেন, “এটা বিসিসিআইয়ের নিজস্ব ব্যাপার। ওরাই সামলে নেবে। এর আগে আন্তর্জাতিক প্রতিযোগিতা আয়োজন করার সময় কোনও গন্ডগোল হয়নি। আগেও বিশ্বকাপ আয়োজন করেছি আমরা। সব দল আনন্দের সঙ্গেই খেলেছে। এ বারও আমরা বিশ্বকাপ আয়োজন করব এবং সবাই খেলবে।”

পাকিস্তানে রোহিত শর্মারা খেলতে যাবেন কি না তা নিয়ে কোনও কিছু বলতে চাননি রজার বিন্নী। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান বিন্নী বলেন, “পাকিস্তানে খেলতে যাব কি না সেটা বোর্ড ঠিক করবে না। আমরা দলকে বলতে পারি না যে পাকিস্তানে যেতেই হবে। সরকারের অনুমতি লাগবে ও দেশে যেতে হলে। নিজেরা এই সিদ্ধান্ত নিতে পারব না, সরকার যা বলবে সেটাই করতে হবে।”

এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রধান জয় শাহ। তাঁর সঙ্গে আলোচনা করে এশিয়া কাপের বিষয়ে সিদ্ধান্ত নিতে চাইছে পাকিস্তান। ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যাবে না কি অন্য কোনও দেশে এশিয়া কাপ খেলা হবে, সেটা এখনও স্পষ্ট নয়। যদিও জয় শাহ জানিয়ে দিয়েছেন যে, এ বারের এশিয়া কাপে ভারত এবং পাকিস্তান একই গ্রুপে রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE