Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ জানুয়ারি ২০২২ ই-পেপার

Ramiz Raja: বাবরদের সাফল্যে ভর করে এ বার অন্য ভাবে ভারতীয় বোর্ডকে টেক্কা দিতে চাইছে পাকিস্তান

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ নভেম্বর ২০২১ ১৫:২০
বাবর আজম।

বাবর আজম।
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে এশিয়ার একমাত্র দল হিসেবে ফাইনালে উঠেছে তারা। বাড়ছে পাকিস্তান ক্রিকেট নিয়ে আগ্রহ। এ বার বোর্ড প্রধান রামিজ রাজা জানিয়ে দিলেন, তাঁরা এমন কাজ করতে চলেছেন যা ভারত তো দূর, এশিয়ার কোনও দেশই এখনও করে উঠতে পারেনি।

রামিজ জানিয়েছেন, মহিলা ক্রিকেটারদের জন্যও পাকিস্তান সুপার লিগ আয়োজন করা হবে। অর্থাৎ, এশিয়ার প্রথম দেশ হিসেবে মহিলাদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আয়োজন করতে চাইছে পাকিস্তান। ভারতেও আইপিএল-এর ধাঁচে মহিলাদের চ্যালেঞ্জার ট্রফি আয়োজন করা হলেও, তা কোনও ভাবেই পুরুষদের আইপিএল-এর ধারেকাছে আসে না। এখানেই ভারতকে টেক্কা দিতে চাইছে পাকিস্তান।

Advertisement

রামিজ বলেছেন, “পরের বছর অক্টোবরে আমরা অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের জন্য পিএসএল আয়োজন করতে পারব বলে আশা করছি। আমরা উত্তেজিত, কারণ বিশ্বে এখনও কোনও দেশ এই উদ্যোগ নেয়নি। ইংল্যান্ড বলেছে ওরা অনূর্ধ্ব-১৯ দল পাঠাবে। আমরা ওদের খেয়াল রাখব। পাশাপাশি মহিলাদের পিএসএল আয়োজন করাও আমাদের লক্ষ্য। আশা করা যায় এশিয়ার প্রথম দেশ হিসেবে এই কাজ করতে পারব।”

ইংল্যান্ডে এবং অস্ট্রেলিয়ায় মহিলাদের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খুবই জনপ্রিয়। ভারতীয় মহিলা ক্রিকেটাররা বার বার বোর্ডকে আইপিএল আয়োজনের কথা বললেও, এখনও সেই ব্যাপারে গুরুত্ব দিয়ে কিছু ভাবেনি বোর্ড। তবে রামিজের কথা শুনে এ বার বোর্ডকে হয়তো অন্য ভাবে ভাবতে হবে।

আরও পড়ুন

Advertisement