Advertisement
০৩ মে ২০২৪
Asia Cup

এশিয়া কাপের আগে নাটক বাবরদের ক্রিকেট বোর্ডে, রাতারাতি সরানো হতে পারে চেয়ারম্যানকে

এশিয়া কাপের আগে নতুন করে সমস্যায় পড়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড। চেয়ারম্যান জাকা আশরফকে সরানো হতে পারে শীঘ্রই। তাঁর জায়গায় আবার ফিরতে পারেন নাজাম শেট্টি।

cricket

বাবর আজম। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১০:১৮
Share: Save:

এশিয়া কাপের আগে নতুন করে ঝামেলায় পাকিস্তান ক্রিকেট বোর্ড। শোনা যাচ্ছে, এখনকার বোর্ড চেয়ারম্যান জাকা আশরফকে সরিয়ে দেওয়া হবে। আগে যিনি এই দায়িত্বে ছিলেন, সেই নাজম শেট্টি নাকি আবার ক্ষমতায় ফিরতে পারেন। পাকিস্তানের নির্বাচন কমিশনের একটি নির্দেশের কারণেই এমনটা হতে পারে।

পাকিস্তানের রাজনৈতিক পরিস্থিতির কারণেই এই বদল হতে চলেছে। সে দেশে ক্ষমতায় ছিল শাহবাজ় শরিফের সরকার। কিন্তু পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভি সম্প্রতি সেই সরকার ভেঙে দিয়েছেন। ফলে পরবর্তী নির্বাচন না হওয়া পর্যন্ত শরিফের সরকার স্রেফ দায়িত্বে থাকবে। কিন্তু তাদের হাতে কোনও ক্ষমতা থাকবে না।

এর পরেই পাকিস্তানের নির্বাচন কমিশন একটি বিবৃতি দিয়ে জানিয়েছে যে, বর্তমান সরকার যে যে জায়গায় রাজনৈতিক নিয়োগ করেছে, তাদের সবাইকে সরিয়ে ফেলতে হবে। মুক্ত এবং নিরপেক্ষ নির্বাচনের কারণেই এই সিদ্ধান্ত। তার পরেই পাকিস্তানের একটি মন্ত্রক আশরফকে রাজনৈতিক নিয়োগ বলে চিহ্নিত করেছে এবং পাকিস্তানের সরকারকে নির্দেশ দিয়েছে ওই পদ থেকে আশরফকে বরখাস্ত করার। তেমনটা হলে নাজাম ফের পুরনো পদে ফিরতে পারেন। জুলাই মাসে দায়িত্ব নিয়েছিলেন আশরফ। দু’মাসের মধ্যেই তাঁকে দায়িত্ব থেকে সরানো হতে পারে।

পাকিস্তান বোর্ডের চেয়ারম্যানের পদটি বরাবরই রাজনৈতিক নিয়োগ হিসাবে পরিচিত। যে দল সরকারে থাকে, তারাই নিজেদের প্রতিনিধিকে পাক বোর্ডের চেয়ারম্যান বানায়। আশরফের ক্ষেত্রে ব্যাপারটা আরও নাটকীয়। তিনি বর্তমান সরকার নন, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সদস্য। শরিফের সরকার ক্ষমতায় থাকলেও যে হেতু পিপিপি-র হাতে দেশের ক্রীড়ামন্ত্রকের ভার রয়েছে, তাই তারাই আশরফকে পিসিবি চেয়ারম্যান হিসাবে নিয়োগের নির্দেশ দিয়েছিল। তার পরেই আশরফকে চেয়ারম্যান করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup Babar Azam PCB Najam Sethi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE