Advertisement
১১ মে ২০২৪
PCB

Shahid Afridi: সরকারি নিয়ন্ত্রণ মুক্ত পিসিবি-র জন্য কেন সওয়াল করলেন আফ্রিদি

পাকিস্তানের প্রধানমন্ত্রী পদাধিকার বলে পিসিবি-র প্যাট্রন ইন চিফ হন। তিনি দু’জন প্রতিনিধিকে মনোনিত করেন। তাঁদের এক জন বোর্ডের চেয়ারম্যান হন।

শাহিদ আফ্রিদি।

শাহিদ আফ্রিদি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ২০:৪৩
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডকে স্বাধীন করার কথা বললেন শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের মতে ক্রিকেট বোর্ডে সরকারের কোনও রকম হস্তক্ষেপ থাকা উচিত নয়।

আফ্রিদি বলেছেন, ‘‘আমার মনে হয় সরকারের থেকে পিসিবি-র স্বাধীন থাকা উচিত। বোর্ডের চেয়ারম্যান বা সিইও নির্বাচনের ক্ষেত্রে সরকারের কোনও রকম নিয়ন্ত্রণ থাকা ঠিক নয়। পিসিবি-র সম্পূর্ণ স্বাধীন হওয়া উচিত। নিজস্ব নির্বাচন পদ্ধতি থাকা দরকার। তাতেও যেন সরকারি কর্তা-ব্যক্তিদের নিয়ন্ত্রণ না থাকে।’’

ইমরান খান সরকারের পতনের পর রামিজ রাজার পিসিবি চেয়ারম্যান থাকা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। শোনা যাচ্ছে পিসিবির মাথায় পছন্দের কাউকে বসাতে পারেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। সেই প্রক্ষিতেই এই মন্তব্য করেছেন আফ্রিদি। পাকিস্তানের প্রধানমন্ত্রী পদাধিকার বলে পিসিবি-র মুখ্য উপদেষ্টা হন। তিনি দু’জন প্রতিনিধিকে মনোনিত করেন। তাঁদের মধ্যে এক জন বোর্ডের সাধারণ সমিতির ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। দীর্ঘ দিন ধরে চলে আসা এই প্রথা বন্ধ হওয়া উচিত বলেই মনে করেন আফ্রিদি।

প্রাক্তন অলরাউন্ডারের মতে এই বিষয়টি বন্ধ হওয়া উচিত এবং ভবিষ্যতে যাতে আবার ফিরে না আসতে পারে তা নিশ্চিত করা দরকার। আফ্রিদি চান নতুন চেয়ারম্যান এসে এ বিষয়ে উপযুক্ত পদক্ষেপ করুন। তিনি বলেছেন, ‘‘এই জন্য পাকিস্তানের ক্রিকেট এত সমস্যার সম্মুখীন হয়। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বোর্ডের একটা বড় এবং গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। বোর্ড যদি নতুন কোনও পদ্ধতি নিয়ে আসে তাহলে যথেষ্ট সময় দেওয়া উচিত। সময় দিয়ে দেখা উচিত সেটা ঠিক মতো কাজ করছে কি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PCB shahid afridi Pakistan PM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE