Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
PSL

বাবরের দেশের লিগে আবার বিতর্ক, পাকিস্তানে স্টেডিয়ামের বাইরে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ

পিএসএলের একটি ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে লড়াই বেঁধে গেল সাংবাদিক এবং পুলিশের মধ্যে। সাংবাদিকদের একটি প্রতিবাদ নিয়ে ঝামেলার সূত্রপাত।

file pic of gaddafi stadium

গদ্দাফি স্টেডিয়ামের বাইরে ঝামেলা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫২
Share: Save:

পাকিস্তান সুপার লিগে বিতর্ক থামছেই না। যত কাণ্ড লাহোরের গদ্দাফি স্টেডিয়ামে। কিছু দিন আগেই স্টেডিয়ামে বাইরে সিসি ক্যামেরা চুরির কথা প্রকাশ্যে এসেছিল। এ বার পিএসএলের একটি ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে লড়াই বেঁধে গেল সাংবাদিক এবং পুলিশের মধ্যে। সাংবাদিকদের একটি প্রতিবাদ নিয়ে ঝামেলার সূত্রপাত।

রবিবারের ম্যাচে পাকিস্তানের এক দল সাংবাদিক মুখে একটি বিশেষ ধরনের মাস্ক পরে স্টেডিয়ামে ঢুকতে চাইছিলেন। সেই মাস্কের উপরে নিহত সাংবাদিক আর্শাদ শরিফের ছবি ছিল। গত বছর অক্টোবরে নাইরোবিতে গুলি করে রহস্যজনক ভাবে খুন করা হয় আর্শাদকে। তার আগেই তিনি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ সদস্য শাহবাজ গিলের সাক্ষাৎকার নিয়েছিলেন। সেই সাক্ষাৎকারে পাকিস্তানের এখনকার প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সমালোচনা ছিল। আর্শাদ এর পরে পালিয়ে যান এবং সমাজমাধ্যম পাক সেনাবাহিনীর সমালোচনা করতে থাকেন। তাঁর সংস্থা চাকরি থেকে আর্শাদকে বরখাস্ত করে। এর পরেই নাইরোবিতে খুন হন আর্শাদ।

সেই ঘটনার বিচার চেয়েই পাকিস্তানের কিছু সাংবাদিক পিএসএলের ম্যাচকে প্রতিবাদের মঞ্চ হিসাবে বেছে নিয়েছিলেন। নামী সাংবাদিক ইমরান রিয়াজের সঙ্গে থাকা একটি দল টিকিট নিয়ে স্টেডিয়ামের ভেতরে ঢোকার চেষ্টা করলে পুলিশ তাঁদের আটকায়। এক পুলিশ আধিকারিকের সঙ্গে তর্ক বেঁধে যায় রিয়াজের। তার পরেই ধস্তাধস্তি শুরু হয়। শেষ পর্যন্ত ওই সাংবাদিকদের ঢুকতে দেওয়া হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE