Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

সচিনকে শ্রদ্ধা জানাতে বিশেষ উদ্যোগ, কী করছে তেন্ডুলকরের নিজের শহর মুম্বই?

সচিন তেন্ডুলকরকে অভিনব সম্মান জানাতে চলেছে মুম্বই ক্রিকেট সংস্থা। জন্মদিনে বা বছরের শেষে এক দিনের বিশ্বকাপের সময় এই সম্মান জানানো হবে তাঁকে।

file pic of sachin tendulkar

ওয়াংখেড়ে স্টেডিয়ামের বাইরে সচিনের একটি পূর্ণাবয়ব মূর্তি স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে এমসিএ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৩
Share: Save:

ক্রিকেট থেকে অবসর নেওয়ার দশ বছর পর সচিন তেন্ডুলকরকে অভিনব সম্মান জানাতে চলেছে মুম্বই ক্রিকেট সংস্থা। ওয়াংখেড়ে স্টেডিয়ামের বাইরে সচিনের একটি পূর্ণাবয়ব মূর্তি স্থাপন করার সিদ্ধান্ত নিয়েছে তারা। ওয়াংখেড়েতেই ক্রিকেটজীবনের শেষ ম্যাচ খেলেন সচিন। ২৪ এপ্রিল, সচিনের ৫০তম জন্মদিনে বা বছরের শেষে এক দিনের বিশ্বকাপের সময় সেই মূর্তির উন্মোচন হতে পারে।

সংস্থার সভাপতি অমল কালে বলেছেন, “ওয়াংখেড়ে স্টেডিয়ামে এই প্রথম কোনও মূর্তি বসতে চলেছে। তবে কোথায় মূর্তি বসবে তা এখনও ঠিক হয়নি। সচিন একজন ভারতরত্ন এবং সবাই জানেন যে ক্রিকেটে ওঁর অবদান কতটা। ৫০তম জন্মদিন উপলক্ষে এটা এমসিএ-র তরফে একটা সামান্য ধন্যবাদজ্ঞাপন। তিন সপ্তাহ আগে ওঁর সঙ্গে কথা বলেছি। উনি আমাদের অনুমতি দিয়েছেন।”

ওয়াংখেড়েতে সচিনের নামে ইতিমধ্যেই একটি স্ট্যান্ড রয়েছে। গত বছর সুনীল গাওস্করের নামে একটি কর্পোরেট বক্স এবং দিলীপ বেঙ্গসরকরের নামে একটি স্ট্যান্ড করা হয়। ভারতে কোনও ক্রিকেটারের পূর্ণাবয়ব মূর্তি খুব বেশি নেই। ভারতের কিংবদন্তি ক্রিকেটার সি কে নায়ডুর পূর্ণাবয়ব মূর্তি রয়েছে বিদর্ভ ক্রিকেট সংস্থা, অন্ধ্রপ্রদেশের ভিডিসিএ স্টেডিয়াম এবং ইনদওরের হোলকার স্টেডিয়ামের সামনে। তবে অনেক ক্রিকেটারের নামেই মোমের মূর্তি এবং তাঁদের নিজস্ব রাজ্য সংস্থার স্ট্যান্ড রয়েছে।

বিশ্ব ক্রিকেটে অবশ্য এমন উদাহরণ অনেক রয়েছে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের বাইরে প্রয়াত শেন ওয়ার্নের মূর্তি রয়েছে। ২০১১-য় এই মূর্তির উন্মোচন করতে গিয়ে ওয়ার্ন বলেছিলেন, “এটা বিরাট সম্মান। নিজের মূর্তি দেখে একটু অস্বস্তি লাগছে ঠিকই। তবে আমি গর্বিত। ৩০০ কেজির একটা মূর্তি। ভাবা যায়!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar MCA Statue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE