Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rafael Nadal

ফেডেরার নেই, লেভার কাপ থেকে নাম তুলে নিলেন নাদালও

ফেডেরারের জায়গায় মাতেয়ো বেরেত্তিনি লেভার কাপে ইউরোপ দলে যোগ দিয়েছেন। নাদালের বদলে দলে এলেন ক্যামেরন নোরি।

প্রতিপক্ষের সেই ইচ্ছেকে সম্মান জানিয়েই নাদাল খেললেন।

প্রতিপক্ষের সেই ইচ্ছেকে সম্মান জানিয়েই নাদাল খেললেন। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২২ ২০:৫৭
Share: Save:

টেনিস বিশ্বে রজার ফেডেরার এখন প্রাক্তন। এক সময়ে তাঁর লড়াই ছিল রাফায়েল নাদালের সঙ্গে। স্পেনের সেই টেনিস তারকার সঙ্গে ডাবলস খেলে কেরিয়ার শেষ করলেন ফেডেরার। লেভার কাপ থেকে ফেডেরার বেরিয়ে যেতেই, নাদাল জানিয়ে দিলেন যে তিনি আর এই প্রতিযোগিতায় খেলবেন না।

ফেডেরারের জায়গায় মাতেয়ো বেরেত্তিনি লেভার কাপে ইউরোপ দলে যোগ দিয়েছেন। নাদালের বদলে দলে এলেন ক্যামেরন নোরি। নাদাল বলেন, “ফেডেরারকে হারানোই আমার লক্ষ্য ছিল। এক সময় আমরাই ছিলাম একে অপরের কঠিন প্রতিপক্ষ। সেটাই শেষ হয়ে গেল। আমি সব সময় এই লড়াইকে ভাল ভাবেই দেখেছি।”

শনিবার ভোরে (ভারতীয় সময় অনুযায়ী) ম্যাচ শেষের পরেই কান্নায় ভেঙে পড়লেন রজার ফেডেরার। চোখের জল সামলাতে পারলেন না রাফায়েল নাদালও। টেনিসের দুই কিংবদন্তি অঝোরে কাঁদলেন। ব্যক্তিগত কারণে নাদাল নিজেকে সরিয়ে নিয়েছেন। তিনি বলেন, “আমার শরীর ভাল নেই। কঠিন সময় চলছে আমার। ঘুম হয়নি। চাপের মধ্যে রয়েছি।” ফেডেরার চেয়েছিলেন নাদালের সঙ্গে খেলে অবসর নিতে। প্রতিপক্ষের সেই ইচ্ছেকে সম্মান জানিয়েই নাদাল খেললেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Roger Federer Laver Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE