Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Rahul Dravid

Rahul Dravid: ‘কিছু তো পাল্টাবেই’, কোচ দ্রাবিড় নতুন দায়িত্ব নিয়ে প্রথম বার প্রশ্নের মুখোমুখি

শেষ কয়েক মাসে ‘প্রচুর’ ক্রিকেট খেলা হচ্ছে। ক্রিকেটারদের উপর যাতে চাপ না পরে সেই দিকে নজর দেওয়ার কথা বলেন দ্রাবিড়।

সাংবাদিক বৈঠক দ্রাবিড়।

সাংবাদিক বৈঠক দ্রাবিড়। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৯:৩৮
Share: Save:

ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে প্রথম বার সাংবাদিকদের মুখোমুখি হলেন রাহুল দ্রাবিড়। তাঁর সঙ্গে ছিলেন টি-টোয়েন্টিতে ভারতের নতুন অধিনায়ক রোহিত শর্মা। বুধবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ। তার আগে কী বললেন দ্রাবিড়?

ভারত ‘এ’ এবং অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন দ্রাবিড়। এ বার ভারতীয় দলের দায়িত্বে তিনি। দ্রাবিড় বলেন, “কোচিং করানোটা একই রকম, তবে দল পাল্টালে কিছু তো পাল্টাবেই। ক্রিকেটারদের সঙ্গে মিশে গিয়ে সেরাটা বার করে আনার চেষ্টা করব। আমি এটাই মেনে চলি।”

দ্রাবিড় বলেন, “কোনও এক ধরনের ক্রিকেটকে প্রাধান্য দেওয়া হবে না। আমাদের সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এক দিনের বিশ্বকাপ এবং টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নশিপ রয়েছে। আমরা এখনও সিদ্ধান্ত নিইনি আলাদা ধরনের ক্রিকেটে আলাদা দল হবে কি না। কিছু ক্রিকেটার থাকবেনই যাঁরা কোনও এক ধরনের ক্রিকেটে ভাল খেলেন, সেটা সব দেশেই থাকে।”

শেষ কয়েক মাসে ‘প্রচুর’ ক্রিকেট খেলা হচ্ছে। ক্রিকেটারদের উপর যাতে চাপ না পড়ে সেই দিকে নজর দেওয়ার কথা বলেন দ্রাবিড়। তিনি বলেন, “ফুটবলেও বড় খেলোয়াড়রা সব ম্যাচ খেলেন না। খেলোয়াড়ের মানসিক এবং শারীরিক ভাবে সুস্থ থাকা খুব গুরুত্বপূর্ণ। কাজ ভাগ করে নেওয়াটা দরকার, বড় প্রতিযোগিতায় সকলে যাতে সুস্থ থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Dravid BCCI Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE