Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ravi Shastri

Ravi Shastri: সময় কম, ১০ মাসের মধ্যে দল তৈরি করে ফেলতে হবে, দ্রাবিড়কে পরামর্শ শাস্ত্রীর

শাস্ত্রী বলেন, ভারতীয় দলের হাতে আট থেকে দশ মাস সময় রয়েছে। ফলে যা করার দ্রুত করতে হবে।

রাহুল দ্রাবিড় ও রবি শাস্ত্রী।

রাহুল দ্রাবিড় ও রবি শাস্ত্রী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৫:১২
Share: Save:

শোয়েব আখতারের সঙ্গে জমিয়ে আড্ডা দিতে বসেছিলেন। আড্ডা চলছিল শোয়েবের ইউটিউব চ্যানেলে। সেখানে ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়কে পরামর্শ দিলেন প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।

পাকিস্তানের প্রাক্তন জোরে বোলার শোয়েবকে শাস্ত্রী বলেন, ভারতীয় দলের হাতে আট থেকে দশ মাস সময় রয়েছে। ফলে যা করার দ্রুত করতে হবে। শাস্ত্রী বলেন, ‘‘ভারতীয় ক্রিকেটের জন্য এটা খুব গুরুত্বপূর্ণ একটা অধ্যায়। ভারতীয় ক্রিকেট একটা সন্ধিক্ষণের মধ্যে দিয়ে যাচ্ছে। আগামী ৮-১০ মাসের মধ্যে দলটা তৈরি করে ফেলতে হবে। এই সময়টায় এমন ক্রিকেটারদের তুলে আনতে হবে, যারা পরের চার-পাঁচ বছর ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে পারবে।’’

ইউটিউবে আড্ডায় রবি শাস্ত্রী, শোয়েব আখতার

কী রকম দল তৈরি করা উচিত, সেটিও জানিয়েছেন শাস্ত্রী। বলেন, ‘‘আমি বরাবরই মনে করি, দলে তারুণ্য আর অভিজ্ঞতার সংমিশ্রণ থাকা দরকার। মাঝে মাঝে ভবিষ্যতের দিকে তাকালে পরিবর্তন করাটা জরুরি। এটাই সেই সময়। আগামী ছয় মাসের মধ্যে তরুণ ক্রিকেটারদের তুলে আনতে হবে। সবটাই দ্রুত করতে হবে। একটা জিনিসের মধ্যে দীর্ঘ দিন ধরে থাকলে পরে মানিয়ে নিতে সমস্যা হবে।’’

এই বছর ঠাসা ক্রীড়াসূচি রয়েছে ভারতীয় দলের। অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। তার আগে আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ঘরের মাঠে তিনটি করে এক দিনের ম্যাচ ও টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। তারপর শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাটিতে সিরিজ রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE