Advertisement
০২ মে ২০২৪
India vs Afghanistan

দুই ক্রিকেটার নিশ্চিত, আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে কোন দু’জনের নাম করলেন দ্রাবিড়

আফগানিস্তানের বিরুদ্ধে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ়। সেই সিরিজ়ে ভারতের প্রথম একাদশে দুই ক্রিকেটারের নাম নিশ্চিত করলেন রাহুল দ্রাবিড়। তাঁরা কারা?

cricket

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৮:৩৯
Share: Save:

খেলতে পারবেন না বিরাট কোহলি। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কোহলি না খেললে কাদের দেখা যাবে? আপাতত দু’জন নিশ্চিত। তাঁদের নাম জানিয়েছেন দলের কোচ রাহুল দ্রাবিড়ই। বাকি কারও নাম বলেননি তিনি।

খেলার আগের দিন সাংবাদিক বৈঠকে দ্রাবিড় বলেন, ‘‘আমাদের হয়ে রোহিত (শর্মা) ও যশস্বী (জয়সওয়াল) ওপেন করবে। আমাদের যা দল তাতে প্রয়োজন মতো প্রথম একাদশ বদল করা যায়। জয়সওয়াল যে ভাবে খেলেছে তাতে আমি খুব খুশি। রোহিত-যশস্বী খেললে ওপেনিংয়ে ডান হাতি-বাঁ হাতি জুটি থাকে। তাতে দলেরই সুবিধা।’’

ভারতীয় দলে জায়গা পাওয়ার পর থেকে ভাল খেলেছেন যশস্বী। ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৪৩০ রান করেছেন তিনি। ৩৩.০৭ গড় ও ১৫৯.২৫ স্ট্রাইক রেট টি-টোয়েন্টিতে বেশ ভাল। অন্য দিকে ভারতীয় ব্যাটারদের মধ্যে টি-টোয়েন্টিতে বিরাটের পরেই সর্বাধিক রানের মালিক রোহিত। ১৪৮টি ম্যাচে ৩৮৫৩ রান করেছেন তিনি। ৩১.৩১ গড় ও ১৩৯.২৪ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। এই জুটির উপরেই ভরসা রাখতে চান দ্রাবিড়।

চলতি মাসে জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ়। তাই এক সিরিজ় দেখে বিশ্বকাপের দল নির্বাচন করতে রাজি নন দ্রাবিড়রা। তাঁরা নজর রাখবেন আইপিএলের দিকেও। দ্রাবিড় জানিয়েছেন, আফগানিস্তান সিরিজ় ও আইপিএল দেখে তার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের দয় ঘোষণা করবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Rahul Dravid India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE