Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

পিছিয়ে যেতে পারত ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচ, হঠাৎ কোন সমস্যার মুখে পড়তে পারতেন রোহিতেরা

রবিবার ধর্মশালায় মুখোমুখি ভারত ও নিউ জ়িল্যান্ড। কিন্তু খেলা শুরুর সময় পিছিয়ে যেতে পারে। হঠাৎ করে অন্য একটি সমস্যার মুখে পড়তে পারেন রোহিত শর্মারা।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৩ ১২:৫১
Share: Save:

ধর্মশালায় ভারত-নিউ জ়িল্যান্ড ম্যাচ শুরুর সময় পিছিয়ে যেতে পারত। কারণ, বৃষ্টি। দুপুরের দিকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে ধর্মশালায়। ফলে ম্যাচের প্রথমার্ধে ব্যাঘাত ঘটতে পারত। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। নির্দিষ্ট সময়েই শুরু হয়েছে খেলা।

আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার ধর্মশালায় বেলা ১টার সময় বৃষ্টির সম্ভাবনা ৪৭ শতাংশ। দুপুর ২টোয় বৃষ্টির সম্ভাবনা আরও বেশি। ৫১ শতাংশ। সেই সময় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। দুপুর ৩টেয় বৃষ্টির সম্ভাবনা ৪৭ শতাংশ।

বিকালের দিকে অবশ্য বৃষ্টির সম্ভাবনা কিছুটা কম। বিকাল ৪টে ও ৫টার সময় ১৪ শতাংশ সম্ভাবনা রয়েছে বৃষ্টির। সন্ধ্যা ৬টায় বৃষ্টির সম্ভাবনা ৯ শতাংশ। তার পর থেকে আর বৃষ্টির পূর্বাভাস নেই। অর্থাৎ, সন্ধ্যার পরে হয়তো আর বৃষ্টি হবে না। তাই বৃষ্টি হলেও তাতে পুরো খেলা ভেস্তে যাওয়ার আশঙ্কা নেই। তবে ওভার কমতে পারে।

পাহাড়ের কোলে ধর্মশালার মাঠে বরাবরই রোদ-মেঘের লুকোচুরি খেলা চলে। পাহাড়ের আবহাওয়া আগে থেকে বুঝে ওঠা কঠিন। তাই পূর্বাভাস সব সময় মেলে না। বিশেষ করে বছরের এই সময়, যখন স্থানীয় মেঘের প্রভাবে বৃষ্টি বেশি হয়। তাই ভারত ও নিউ জ়িল্যান্ড দু’দলই চাইবে পূর্বাভাস থাকলেও বৃষ্টি যাতে না হয়। আপাতত ধর্মশালায় খুব একটা মেঘ নেই। এটা ভাল লক্ষণ। এখন দেখার ম্যাচের পুরো সময়টায় এই ধরনের আবহাওয়া থাকে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE