Advertisement
০৬ মে ২০২৪
ICC ODI World Cup 2023

অমিতাভ, সচিনের পর বিশ্বকাপের বিশেষ অতিথি তারকা অভিনেতা, পেলেন সব ম্যাচের টিকিট, কে?

বিশ্বকাপের আগে দেশের খ্যাতনামীদের বিশেষ টিকিট উপহার দিচ্ছে বিসিসিআই, যাকে বলা হচ্ছে ‘গোল্ডেন টিকিট’। অমিতাভ বচ্চন, সচিন তেন্ডুলকরের পর আর এক জন সেই টিকিট পেলেন।

cricket

এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩৯
Share: Save:

বিশ্বকাপের আগে দেশের খ্যাতনামীদের বিশেষ ধরনের টিকিট উপহার দিচ্ছে বিসিসিআই, যাকে বলা হচ্ছে ‘গোল্ডেন টিকিট’। অমিতাভ বচ্চন, সচিন তেন্ডুলকরকে ইতিমধ্যেই দেওয়া হয়েছে সেই টিকিট। এ বার গোল্ডেন টিকিট তুলে দেওয়া হল রজনীকান্তের হাতে। দক্ষিণী সিনেমার তারকাকে এই টিকিট উপহার দিয়েছেন বোর্ড সচিব জয় শাহ।

এর ফলে বিশ্বকাপের বিশেষ অতিথির স্বীকৃতি পেলেন রজনীকান্ত। অর্থাৎ বিশ্বকাপের কোনও ম্যাচে এলে বিশেষ পরিষেবা পাবেন তিনি এবং তাঁর পরিবার। বোর্ডই সব ব্যবস্থা করবে। অতীতে ভারতের বেশ কিছু ম্যাচে দর্শকাসনে খেলতে দেখা গিয়েছে রজনীকান্তকে। এ বার ভারতের প্রথম ম্যাচই রজনীকান্তের নিজের শহর চেন্নাইয়ে। সেই ম্যাচে হাজির থাকতে পারেন তামিল সিনেমার ‘থালাইভা’।

প্রসঙ্গত, বোর্ডের এই উদ্যোগ নিয়ে কিছু দিন আগেই কথা বলেছিলেন সুনীল গাওস্কর। একটি কলামে তিনি লিখেছিলেন, “আমি জানি না বোর্ডের তালিকায় আর কারা কারা রয়েছে। তবে আশা করা যায় ইসরোর অধিকর্তা, যাঁর অধীনে ভারত চাঁদে পা রেখেছে, তাঁকেও এই টিকিট দেওয়া হবে। ভারতের হয়ে যাঁরা খেলেছেন তাঁদের সবাইকে এই টিকিট দেওয়া সম্ভব হবে বলে মনে হয় না। কিন্তু যে রাজ্য সংস্থার মাঠে ম্যাচগুলো হবে তারা যদি সংশ্লিষ্ট রাজ্যের সেরা ক্রিকেটারদের মাঠে আমন্ত্রণ জানায় তা হলে খুবই ভাল হবে।”

তবে গোল্ডেন টিকিট দু’জনকে অবশ্যই দেওয়া দরকার বলে মনে করেন গাওস্কর। তিনি লিখেছিলেন, “গোল্ডেন টিকিট পাওয়ার যোগ্য হিসাবে সবার আগে রয়েছে দু’জন। কপিল দেব এবং মহেন্দ্র সিংহ ধোনি। ভারতের দুই বিশ্বজয়ী অধিনায়ক। এ ছাড়া অলিম্পিক্সে এবং বিশ্ব অ্যাথলেটিক্সে সোনাজয়ী নীরজ চোপড়াকেও দেওয়া উচিত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 BCCI Jay Shah Rajnikanth
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE