Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ramiz Raja

Imran Khan: গদিচ্যুত ইমরান, টলোমলো পাকিস্তানের ক্রিকেটও, বোর্ড প্রধানের পদ ছাড়তে পারেন রামিজ

ইমরান প্রধানমন্ত্রী হওয়ার পর গত বছরই তাঁর ইচ্ছেয় বোর্ডের প্রধান করা হয় এক সময়ের সতীর্থ রামিজকে।

ইস্তফা দিতে পারেন রামিজ

ইস্তফা দিতে পারেন রামিজ ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২২ ১১:০২
Share: Save:

অনাস্থা ভোটে হেরে যাওয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ইমরান খানকে। এ বার পাকিস্তানের ক্রিকেট বোর্ডের প্রধান পদ থেকে ইস্তফা দিতে পারেন রামিজ রাজাও। সে দেশেরই বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে এ খবর জানিয়েছেন।

ইমরান প্রধানমন্ত্রী হওয়ার পর গত বছরই তাঁর ইচ্ছেয় বোর্ডের প্রধান করা হয় এক সময়ের সতীর্থ রামিজকে। কিন্তু ইমরান না থাকায় রামিজের গদিও টলোমলো বলে মনে করছেন অনেকে। এক সূত্র বলেছেন, “ইমরানের ইচ্ছেতেই রামিজ বোর্ড প্রধান হয়েছিল। ইমরানের অধীনে যাঁরাই খেলেছে তাঁরা প্রত্যেকেই ওঁকে শ্রদ্ধা করে। ধারাভাষ্যকার, টিভি বিশেষজ্ঞ হিসেবে রামিজ যথেষ্ট ভাল জীবন কাটাচ্ছিল। কিন্তু ইমরান বলায় ও সব ছেড়ে বোর্ডের দায়িত্ব নেয়। রামিজ নিজেও আগে বলেছে যে ইমরান প্রধানমন্ত্রী থাকা পর্যন্তই ও বোর্ডের প্রধান থাকবে।”

পাকিস্তানের নিয়মানুযায়ী প্রধানমন্ত্রী সরাসরি ক্রিকেট বোর্ডের প্রধানকে নিয়োগ করতে পারেন। নতুন যিনি প্রধানমন্ত্রী হবেন, তিনি চাইলে তবেই রামিজ পদে থাকতে পারেন। তবে নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া পর্যন্ত রামিজ আর পদে থাকতে চান কিনা সেটাই এখন বড় প্রশ্ন।

সেপ্টেম্বরে বোর্ড প্রধান হওয়ার পর থেকে অনেক পরিবর্তন করেছেন রামিজ। ঘরোয়া ক্রিকেটে যেমন বদল এনেছেন, তেমনই সরিয়ে দিয়েছেন মিসবা উল-হক এবং ওয়াকার ইউনিসকে। লাহোরের উৎকর্ষ কেন্দ্রের প্রধানকেও তিনি সরিয়ে দেন। পদত্যাগ করেন সিইও ওয়াসিম খানও।

ওই সূত্রের দাবি, শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী তিনি রামিজকে পদত্যাগ করার কথা বলতে পারেন। পাক বোর্ডের প্রধান হিসেবে আবার ফিরতে পারেন তাঁর পছন্দের নজম শেটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ramiz Raja PCB imran khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE