Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2022-23

অভিষেকেই ৫ উইকেট করণের, নাগাল্যান্ডকে বিরাট ব্যবধানে হারিয়ে রঞ্জিতে দ্বিতীয় জয় বাংলার

অভিষেক ম্যাচেই ৫ উইকেট নিলেন করণ। নাগাল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ ১২৩ রানে। ইনিংস এবং ১৬১ রানে ম্যাচ জিতল বাংলা।

রঞ্জির তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল বাংলা। নাগাল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচ জিতে নিলেন মনোজ তিওয়ারিরা।

রঞ্জির তৃতীয় ম্যাচ খেলতে নেমেছিল বাংলা। নাগাল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচ জিতে নিলেন মনোজ তিওয়ারিরা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৬:৪৭
Share: Save:

এ বারের রঞ্জি ট্রফিতে দ্বিতীয় জয় পেয়ে গেল বাংলা। বৃহস্পতিবার ৫ উইকেট তুলে নিলেন করণ লাল। অভিষেক ম্যাচেই ৫ উইকেট নিলেন তিনি। নাগাল্যান্ডের দ্বিতীয় ইনিংস শেষ ১২৩ রানে। ইনিংস এবং ১৬১ রানে ম্যাচ জিতল বাংলা। বোনাস পয়েন্ট পেয়ে গেল তারা। বাংলার পরের ম্যাচ দেহরাদুনে।

নাগাল্যান্ডে সকালবেলা ঘন কুয়াশা হচ্ছে বার বার। প্রথম দিন খেলা শুরু হতে বেশ কিছুটা দেরি হয় সেই কারণে। এমন অবস্থায় টস জিতে যে কোনও দল বল করতে চাইবে। কিন্তু নাগাল্যান্ড ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সুবিধা পেয়ে যায় বাংলা। প্রথম দিনেই নাগাল্যান্ডের ৯ উইকেট ফেলে দেয় তারা। সে দিন ৫ উইকেট নিয়েছিলেন প্রদীপ্ত প্রামাণিক। প্রথম দিন ৬২ ওভার খেলা হয়েছিল। নাগাল্যান্ড ১৬৬ রান তোলে। পরের দিন কোনও রান যোগ করার আগেই নাগাল্যান্ডের শেষ উইকেট তুলে নেন প্রদীপ্ত। ৬ উইকেট নিয়ে শেষ করেন তরুণ স্পিনার।

বাংলার হয়ে এই ম্যাচে দলে ফিরেছিলেন অভিমন্যু ঈশ্বরন। যদিও তাঁকে অধিনায়ক করা হয়নি। মনোজ তিওয়ারিই নেতৃত্ব দিচ্ছেন দলকে। অভিমন্যু শেষ পাঁচটি ম্যাচেই শতরান করেছেন। নাগাল্যান্ডের বিরুদ্ধে তিনি ১৭০ রানের ইনিংস খেলেন। শতরান করেন সুদীপ ঘরামি। তিনি করেন ১০৪ রান। শাহবাজ় আহমেদ করেন ৭৫ রান। মনোজ অপরাজিত থাকেন ৫১ রানে। ৪৫০ রান তোলে বাংলা। নাগাল্যান্ড দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ২৮৪ রানে বোঝা মাথায় নিয়ে।

বাংলার বোলাররা নাগাল্যান্ডের কাজ আরও কঠিন করে দেন। শুরুতে দুই ওপেনার ৪৬ রানের জুটি গড়েছিলেন। কিন্তু এক বার উইকেট পেতেই নাগাল্যান্ডের উপর চেপে বসেন বাংলার বোলাররা। তিন স্পিনার মিলেই ১০টি উইকেট তুলে নিয়েছেন। অভিষেক ম্যাচ খেলতে নামা করণ ৫ উইকেট নেন। ৩ উইকেট নেন শাহবাজ় এবং প্রদীপ্ত দ্বিতীয় ইনিংসে নেন ২ উইকেট। এই ম্যাচে ৮ উইকেট নিলেন প্রদীপ্ত।

বাংলার পরের ম্যাচ শুরু ৩ জানুয়ারি থেকে। দেহরাদুনে উত্তরাখণ্ডের বিরুদ্ধে খেলতে নামবে তারা। সেই ম্যাচে বাংলা পাবে না মুকেশ কুমারকে। তিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজ়ের দলে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE