Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2022-23

৪ রানে ৭ উইকেট হারাল বিদর্ভ, এ বারের রঞ্জিতে প্রথম জয় জম্মু কাশ্মীরের

সহজ লক্ষ্যের সামনে খেলতে নেমে একের পর এক উইকেট হারাল বিদর্ভ। তাদের হারিয়ে এ বারের রঞ্জিতে প্রথম জয় তুলে নিল জম্মু কাশ্মীর।

প্রথমে ব্যাট করে জম্মু কাশ্মীর তোলে ১৯১ রান। জবাবে ফৈয়জ ফজলের দল তোলে ২৭২ রান।

প্রথমে ব্যাট করে জম্মু কাশ্মীর তোলে ১৯১ রান। জবাবে ফৈয়জ ফজলের দল তোলে ২৭২ রান। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২১:৪০
Share: Save:

শেষ ইনিংসে প্রয়োজন ছিল মাত্র ১৪১ রান। হাতে সময়ও ছিল অনেক। ৯৪ রানে যখন চতুর্থ উইকেট পড়ল তখনও বিদর্ভ ভাবেনি যে এই ম্যাচ তারা হেরে যাবে। কিন্তু জম্মু কাশ্মীরের আবিদ মুস্তাকের ভাবনা ছিল অন্যরকম। বাঁহাতি স্পিনার একাই হারিয়ে দিলেন বিদর্ভকে। তুলে নিলেন ৮ উইকেট।

প্রথমে ব্যাট করে জম্মু কাশ্মীর তোলে ১৯১ রান। জবাবে ফৈয়জ ফজলের দল তোলে ২৭২ রান। অথর্ব তাইদে, আদিত্য সারওয়াতে এবং হর্ষ দুবে অর্ধশতরান করেন। সেই ইনিংসে ৫ উইকেট নেন উমর নাজির মির। আবিদ মুস্তাক নেন ৩ উইকেট। একটি করে উইকেট নেন আকিব নবি এবং সাহিল লোতরা। মাত্র ৮১ রানে লিড নেয় বিদর্ভ। দ্বিতীয় ইনিংসে কাশ্মীরের হয়ে শতরান করেন শুভম খাজুরিয়া। দলের অধিনায়ক রান পেলেও বাকি কেউই রান করতে পারেননি। মাত্র ২২১ রান তোলে তারা। বিদর্ভের লক্ষ্য ছিল ১৪১ রান।

সহজ লক্ষ্যের বিরুদ্ধে খেলতে নেমে শুরুতেই আউট হয়ে যান আমন মখাদে। ফজল মাত্র ১৫ রান করেন। অথর্ব ৪২ রান করে কিছুটা ভরসা দিয়েছিলেন। কিন্তু তিনি আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বিদর্ভ। ২৯তম ওভারে অথর্বকে ফেরান মুস্তাক। পরের ওভারে হর্ষের উইকেট তুলে নেন নাজির মির। ৩১তম ওভারে অক্ষয় এবং আদিত্যর উইকেট নেন মুস্তাক। এর পর ৩৩ ওভারে তিনটি উইকেট নেন তিনি। মুস্তাকের সেই ওভারে সাজঘরে ফেরেন নচিকেত ভুটে, মোহিত কালে এবং যশ ঠাকুর। বিদর্ভের ইনিংস শেষ হয়ে যায় ওই ওভারেই। মুস্তাক একাই ৮ উইকেট নেন ওই ইনিংসে। বাকি দু’টি নেন নাজির মির। এ বারের রঞ্জিতে প্রথম জয় তুলে নিল জম্মু কাশ্মীর।

জম্মু কাশ্মীরের পরের ম্যাচ রেলওয়েজ়ের বিরুদ্ধে। ৩ জানুয়ারি থেকে শুরু হবে সেই ম্যাচ। প্রথম দু’টি ম্যাচ জিতলেও তৃতীয় ম্যাচে হারল বিদর্ভ। তারা এ বার খেলবে মধ্যপ্রদেশের বিরুদ্ধে। সেই ম্যাচও শুরু ৩ জানুয়ারি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy 2022-23 jammu & kashmir Vidarbha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE