Advertisement
০৩ মে ২০২৪
Pakistan Cricket

উইলিয়ামসনের দ্বিশতরানে দাপট কিউইদের, শেষ দিনে ম্যাচ বাঁচানোর লড়াই পাকিস্তানের

প্রথম ইনিংসে ব্যাট করে পাকিস্তান তোলে ৪৩৮ রান। সেই রান অনায়াসে টপকে যান উইলিয়ামসনরা। নেপথ্যে উইলিয়ামসনের দ্বিশতরান ছাড়াও রয়েছে টম লাথামের শতরান।

উইলিয়ামসন নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এটাই তাঁর প্রথম টেস্ট। সেই ম্যাচেই দ্বিশতরান করলেন তিনি।

উইলিয়ামসন নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এটাই তাঁর প্রথম টেস্ট। সেই ম্যাচেই দ্বিশতরান করলেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২০:০৯
Share: Save:

কেন উইলিয়ামসনের দ্বিশতরানের দিনে চাপে পাকিস্তান। দিনের শেষে ৭৭ রানে ২ উইকেট হারিয়েছে তারা। শেষ দিনে সারা দিন ব্যাট করতে না পারলে ম্যাচ হারতেও হতে পারে বাবর আজ়মদের। নিউ জ়িল্যান্ডের থেকে ৯৭ রানে এগিয়ে আছেন তাঁরা। এই রান টপকে বড় রানের লক্ষ্য দেওয়া পাকিস্তানের পক্ষে বেশ কঠিন। অল্প রানের লক্ষ্য দিলে নিউ জ়িল্যান্ড সেই রান তুলেও নিতে পারে।

প্রথম ইনিংসে ব্যাট করে পাকিস্তান তোলে ৪৩৮ রান। সেই রান অনায়াসে টপকে যান উইলিয়ামসনরা। নেপথ্যে উইলিয়ামসনের দ্বিশতরান ছাড়াও রয়েছে টম লাথামের শতরান। মাত্র ৮ রানের জন্য শতরান পাননি ডেভন কনওয়ে। শেষ বেলায় ৬৫ রান করে যান ইশ সোধিও। উইলিয়ামসনের দ্বিশতরান হতেই ইনিংস ডিক্লেয়ার করে দেন অধিনায়ক টিম সাউদি। উইলিয়ামসন নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এটাই তাঁর প্রথম টেস্ট। সেই ম্যাচেই দ্বিশতরান করলেন তিনি।

পাকিস্তানের থেকে ১৭৪ রান বেশি করে নিউ জ়িল্যান্ড। শেষ সেশনে ব্যাট করতে নেমে দু’টি উইকেট হারায় পাকিস্তান। ওপেনার আবদুল্লাহ শফিক ১৭ রান করেন। তাঁকে ফেরান মাইকেল ব্রেসওয়েল। শান মাসুদকে ফেরান ইশ সোধি। মাত্র ১০ রান করেন মাসুদ। এ দিন বাবর ব্যাট করতে নামেননি। রাতপ্রহরী হিসাবে নামেন নওমান আলি। তিনি দিনের শেষে অপরাজিত থাকেন ৪ রানে। ওপেনার ইমাম উল হকও অপরাজিত রয়েছেন ৪৫ রানে। শেষ দিনে ৮ উইকেট প্রয়োজন নিউ জ়িল্যান্ডের। দ্রুত পাকিস্তানের ব্যাটারদের সাজঘরে ফেরাতে চাইবেন উইলিয়ামসনরা। তবেই জেতার রাস্তা খুলতে পারবেন তাঁরা। পাকিস্তান চাইবে হার বাঁচাতে সারা দিন ব্যাট করতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE