Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ishan Porel

Ranji Trophy 2022: রঞ্জিতে অভিষেক হল অভিষেকের, খেলায় মনোযোগ দিতে বলছেন বাবা-মা

বাবা সোমনাথ পোড়েল এবং মা অনিমা পোড়েলকে বুধবার রাতেই ফোন করে অভিষেক জানিয়ে দেন, বরোদার বিরুদ্ধে তিনি খেলবেন। সোমনাথ বলেন, “রঞ্জিতে ভালো খেলুক, নিজের সেরাটা দিক কিট্টু (অভিষেক)। শুধু খেলার দিকে মনোযোগ দিতে বলেছি ওকে। বাংলাকে জেতাতে নিজের ভূমিকা রাখতে চায় ও। আশা করব সেটাই করবে কিট্টু।”

কটকে অভিষেক যে বরোদার বিরুদ্ধে খেলবেন, তা আগের দিন রাতেই জানিয়ে দিয়েছিলেন বাংলার কোচ অরুণ লাল।

কটকে অভিষেক যে বরোদার বিরুদ্ধে খেলবেন, তা আগের দিন রাতেই জানিয়ে দিয়েছিলেন বাংলার কোচ অরুণ লাল। —ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ১৮:৩৮
Share: Save:

বাংলা দলে দুই ভাই। ঈশান পোড়েলের পর বাংলা দলে পোড়েল পরিবারের আরও এক সদস্য। অভিষেক পোড়েল। কিছু দিন আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রিজার্ভ দলের ক্রিকেটার হিসাবে ওয়েস্ট ইন্ডিজ গিয়েছিলেন। তরুণ উইকেটরক্ষক এই বছর সুযোগ পান বাংলার রঞ্জি দলে। প্রথম ম্যাচেই নেমে পড়লেন তিনি।

কটকে অভিষেক যে বরোদার বিরুদ্ধে খেলবেন, তা আগের দিন রাতেই জানিয়ে দিয়েছিলেন বাংলার কোচ অরুণ লাল। ঋদ্ধিমান সাহা, শ্রীবৎস গোস্বামী না থাকায় বাংলা দলে উইকেটরক্ষক হিসাবে সুযোগ পেয়েছিলেন সাকির হাবিব গাঁধী এবং অভিষেক। প্রথম ম্যাচের জন্য ঈশানের ভাইকেই বেছে নিয়েছে বাংলা। বরোদার তিনটি উইকেটের পিছনে কৃতিত্ব রয়েছে অভিষেকের। উইকেটের পিছনে দাঁড়িয়ে তিনটি ক্যাচ নিয়েছেন তিনি। দাদা ঈশানের বলেও ক্যাচ নিয়েছেন একটি।

বাবা সোমনাথ পোড়েল এবং মা অনিমা পোড়েলকে বুধবার রাতেই ফোন করে অভিষেক জানিয়ে দেন, বরোদার বিরুদ্ধে তিনি খেলবেন। সোমনাথ বলেন, “রঞ্জিতে ভালো খেলুক, নিজের সেরাটা দিক কিট্টু (অভিষেক)। শুধু খেলার দিকে মনোযোগ দিতে বলেছি ওকে। বাংলাকে জেতাতে নিজের ভূমিকা রাখতে চায় ও। আশা করব সেটাই করবে কিট্টু।”

চন্দননগরের পোড়েল পরিবারে কবাডি খেলার পরিবেশ ছিল। অভিষেকের দাদু-বাবা, ঈশানের বাবা-জেঠু, সকলেই কবাডি খেলতেন। ঈশান প্রথম ক্রিকেট খেলার দিকে যান। দাদাকে দেখেই সেই পথে যান অভিষেক। তাঁর মা অনিমা দেবী বলেন, “ছয় বছর বয়স থেকে ক্রিকেট খেলা শুরু করে অভিষেক। দাদু তুলসী চরণ পোড়েল চাইতেন, নাতি ভালো খেলোয়াড় হোক। ঈশানই প্রথম ক্রিকেট খেলা শুরু করে। দাদাকে দেখে অভিষেকও ক্রিকেটের দিকে ঝোঁকে। ওর দাদু অভিষেককে নিয়ে বিভিন্ন জায়গায় যেতেন। পরে আমিও নিয়ে গিয়েছি। এখন ক্রিকেটই অভিষেকের ধ্যান জ্ঞান।”

ঈশান বাংলা দলে নিয়মিত খেলছেন। আইপিএল-এ এ বারও পঞ্জাব কিংস কিনে নিয়েছে তাঁকে। অভিষেক যদিও এখনই আইপিএল নিয়ে ভাবতে রাজি নন। পরিবার জানিয়েছে, তিনি এই মুহূর্তে রঞ্জিতেই মন দিতে চাইছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ishan Porel Ranji Trophy CAB bengal cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE